Advertisement
২৪ জুলাই ২০২৪
Next TET Exam

এ বছরের শেষে আবার টেট পরীক্ষা, কিন্তু নিয়োগ? পর্যদ সভাপতি বললেন, ‘সবই হবে প্রক্রিয়া মেনে’

শুক্রবার টেট ২০২২-এর ফলাফল প্রকাশ করেন গৌতম। পাস করেছেন দেড় লক্ষের কিছু বেশি পরীক্ষার্থী। তবে এঁরা জুড়লেন আরও লক্ষ লক্ষ টেট উত্তীর্ণদের সঙ্গে। যাঁরা নিয়োগের অপেক্ষায় রয়েছেন।

West Bengal Primary Education Council president Gautam Pal

শুক্রবার প্রাথমিক শিক্ষা পর্ষদের দফতরে পর্ষদ সভাপতি গৌতম পাল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:০০
Share: Save:

সবে ২০২২ সালের টেট পরীক্ষা রেজাল্ট প্রকাশিত হয়েছে। এর মধ্যেই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল ঘোষণা করলেন, ২০২৩ সালেও আবার টেট পরীক্ষা হতে পারে। এমনকি, তাঁরা চান বছরে দু’টি করে টেট পরীক্ষা হোক। কিন্তু সেই সিদ্ধান্ত শুধু পর্ষদের হাতে নেই।

শুক্রবার টেট ২০২২-এর ফলাফল প্রকাশ করেন গৌতম। ২০২২ সালের ডিসেম্বরে কলকাতা হাই কোর্টের নির্দেশে যে টেট পরীক্ষা হয়েছিল, এই ফল সেই পরীক্ষারই। প্রায় ৬ লক্ষ ২০ হাজার পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন দেড় লক্ষের কিছু বেশি পরীক্ষার্থী। তবে এই দেড় লক্ষ জুড়লেন আরও লক্ষ লক্ষ টেট উত্তীর্ণদের সঙ্গে। যাঁরা পরীক্ষায় পাস করে প্রাথমিকে নিয়োগের অপেক্ষা করছেন। পর্ষদ সভাপতি গৌতমের পরবর্তী টেটের আশ্বাসে তাই প্রশ্ন উঠেছে, যেখানে নিয়োগই হচ্ছে না, সেখানে আবার পরীক্ষা নিলে প্রার্থী সংখ্যা আরও বাড়বে। গৌতম অবশ্য জানিয়েছেন, গোটা বিষয়টাই হবে ‘যথাযথ প্রক্রিয়া মেনে’। তাই টেট পরীক্ষার সম্ভাবনার কথা জানালেনও পরীক্ষার সম্ভাব্য তারিখ বা সময় জানাননি গৌতম।

শুক্রবার প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি বলেন, ‘‘টেট পরীক্ষার জন্য আমাদের পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষা দফতরের কাছে প্রস্তাব দিতে হয়। কারণ, পরীক্ষা পর্ষদ নেয়। কিন্তু প্রশাসনিক যে পরিকাঠামো, তা দেয় সরকার। আমরা আগে অ্যাড হক কমিটির মতামত নেব। তারা বললে শিক্ষা দফতরের কাছে প্রস্তাব দেব। তারা অনুমতি দিলে, তার পর তারিখ ঘোষণা।’’

তবে পাশাপাশি গৌতম জানিয়েছেন, ২০২৩ সালের টেট পরীক্ষা হলে, তা হবে বছরের দ্বিতীয়ার্ধে। তবে পুরোটাই প্রক্রিয়া মেনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Exam TET Examinations TET 2022 Result
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE