Advertisement
১৮ মে ২০২৪
TET Agitation

কেন আটকে রাখা হয়েছে চাকরিপ্রার্থীদের? রবীন্দ্র সদনের পর এ বার বিক্ষোভ শিয়ালদহে

এক্সাইড মোড় থেকে যাঁরা আটক হয়েছেন, তাঁদের মুক্তির দাবিতে বুধবার রাতে বিক্ষোভ দেখালেন চাকরিপ্রার্থীদের একটি অংশ। তাঁদের প্রশ্ন, কেন চাকরিপ্রার্থীদের এত ক্ষণ ধরে থানায় আটকে রাখা হচ্ছে?

শিয়ালদহ স্টেশনের বাইরে বিক্ষোভ।

শিয়ালদহ স্টেশনের বাইরে বিক্ষোভ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ২২:২৫
Share: Save:

নিয়োগের দাবিতে বুধবার দুপুরে টেট চাকরিপ্রার্থীদের বিক্ষোভের জেরে রণক্ষেত্র হয়েছিল কলকাতার এক্সাইড মোড়। এ বার বিক্ষোভ চলল শিয়ালদহ স্টেশনে। এক্সাইড মোড় থেকে যাঁরা আটক হয়েছেন, তাঁদের মুক্তির দাবিতে বুধবার রাতে শিয়ালদহ স্টেশন চত্বরে অবস্থান বিক্ষোভ করলেন চাকরিপ্রার্থীদের একটি অংশ। তাঁদের প্রশ্ন, কেন চাকরিপ্রার্থীদের এত ক্ষণ ধরে থানায় আটকে রাখা হচ্ছে?

বুধবার দুপুরে রবীন্দ্র সদন মেট্রো স্টেশনের সামনে এক্সাইড মোড়ের কাছে জমায়েত করেন চাকরিপ্রার্থীরা। পুলিশ তাঁদের সরাতে যেতেই বেধে যায় ধুন্ধুমার। একাধিক চাকরিপ্রার্থী প্রতিবাদস্বরূপ প্রিজন ভ্যানের নীচে শুয়ে পড়েন। পুলিশ টেনেহিঁচড়ে তাঁদের বার করে। আন্দোলনকারীদের দাবি, ২০১৪ সালে তাঁরা টেট পাশ করলেও এখনও পর্যন্ত নিয়োগ করা হয়নি তাঁদের। নিয়োগের দাবিতেই তাঁরা রবীন্দ্র সদনের সামনে জমায়েতের সিদ্ধান্ত নেন। সেই বিক্ষোভ সামলাতেই হিমশিম খায় পুলিশ। পরে বিশাল পুলিশবাহিনী নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন ডিসি (দক্ষিণ)। তখন পরিস্থিতি আরও অগ্নিগর্ভ হয়ে ওঠে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক জনকে আটক করা হয়। অনেককে নিয়ে যাওয়া হয় হেয়ার স্ট্রিট থানায়। শিয়ালদহে বিক্ষোভকারীদের দাবি, এখনও তাঁদের ছাড়া হয়নি। থানায় আটকে রাখা হয়েছে। তাঁদের মুক্তির দাবিতেই শিয়ালদহ স্টেশনের বাইরে অবস্থান বিক্ষোভ করেন চাকরিপ্রার্থীদের একাংশ। আরও অভিযোগ, পুলিশ তাঁদের সরিয়ে দিয়েছে।

এ বিষয়ে শিয়ালদহ রেল পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে তাদের তরফে জানানো হয়, যা ঘটেছে শিয়ালদহ স্টেশন বাইরে ঘটেছে। ফলে, তারা এ বিষয়ে কিছু বলতে পারবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Agitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE