Advertisement
০৪ মে ২০২৪
Justice Abhijit Gangopadhyay

মানিক ভট্টাচার্যকে আজই আমার কোর্টে নিয়ে আসুন! প্রেসিডেন্সি জেলকে নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এই নির্দেশকে নজিরবিহীন বলে মন্তব্য করেছেন অনেকে। বুধবার মানিককে এজলাসে হাজির করানোর জন্য সময়ও বেঁধে দিয়েছেন তিনি।

Calcutta High Court Justice Abhijit Gangopadhyay orders Presidency Jail authority to bring Manik Bhattacharya in High court

বিচারপতি গঙ্গোপাধ্যায় নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলাতেই ডেকে পাঠিয়েছেন মানিককে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৩:৫০
Share: Save:

বিধায়ক মানিক ভট্টাচার্যকে দু’ঘণ্টার মধ্যে কলকাতা হাই কোর্টে হাজির করাতে বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার এ ব্যাপারে প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বিচারপতি। দুপুর ১টা নাগাদ প্রাথমিকের একটি মামলার শুনানিতে তাঁর নির্দেশ, দুপুর ৩টের মধ্যে মানিককে পেশ করাতে হবে হাই কোর্টে, তাঁর এজলাসে। যে নির্দেশকে নজিরবিহীন বলে উল্লেখ করেছেন আইন বিশেষজ্ঞরা।

মানিক এখন প্রেসিডেন্সি সংশোধনাগারেই বন্দি। আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি জানিয়েছেন, বিচারপতি গঙ্গোপাধ্যায় নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলাতেই ডেকে পাঠিয়েছেন মানিককে। তাঁকে নিয়োগ সংক্রান্ত বিভিন্ন বিষয়, যেমন— অ্যাপ্টিটিউড টেস্ট, নম্বর, নিয়োগ পদ্ধতি ইত্যাদি বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। তবে যেটা নজিরবিহীন, তা হল জেলবন্দি আসামীদের কখনও হাই কোর্টে হাজির করানো হয় না। তাঁদের শুনানির জন্য রয়েছে নিম্ন আদালত। নিয়োগ মামলায় অভিযুক্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক জেলে যাওয়ার পর থেকে তাঁর নানা আবেদন শোনা হয়েছে নিম্ন আদালতেই। কিন্তু বুধবার সেই প্রচলিত ধারা ভেঙেই মানিককে হাই কাের্টে হাজির করানোর নির্দেশ দিয়েছেন বিচারপতি।

বুধবার দুপুর ১টা নাগাদ হাই কোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে নিয়োগ দুর্নীতির মামলার ২০১৬ সালের প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি চলছিল। সেই শুনানি চলাকালীনই বিচারপতি ওই নির্দেশ দেন। উল্লেখ্য, এর আগে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশেই মানিকের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছিল। তিনিই মানিককে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকেও অপসারণের নির্দেশ দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE