Advertisement
০২ মে ২০২৪
Partha Chatterjee

অভিষেক বলেন, দুর্নীতিতে যুক্তদের বহিষ্কার করেছে তৃণমূল! প্রশ্ন শুনে কোর্ট চত্বরে কী বললেন পার্থ?

নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে সিবিআইয়ের মামলাটির শুনানির জন্য তাঁকে নিয়ে আসা হয়েছিল আদালতে। সেখানেই তাঁকে প্রশ্ন করা হয়।

artha Chatterjee Finally answers the question on TMC

পার্থের জবাব দেওয়া এবং না দেওয়া নিয়ে শুরু হয়েছে জল্পনা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৫:০২
Share: Save:

তৃণমূলের জাতীয় দলের মর্যাদা হারানো নিয়ে মুখ খুললেও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে প্রশ্নে নীরব রইলেন পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার নগর দায়রা আদালতে হাজির পার্থের এই দুই প্রতিক্রিয়া নিয়েই শুরু হয়েছে জল্পনা।

আদালত চত্বরে পার্থকে প্রশ্ন করা হয়, ‘‘অভিষেক বলেছেন, যাঁরা দুর্নীতি করেছেন, তাঁদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। আপনি কি বলবেন?’’ এই প্রশ্নের কোনও উত্তর দেননি পার্থ।

পার্থের এই জবাব দেওয়া এবং না দেওয়া নিয়েই শুরু হয়েছে জল্পনা। তৃণমূলের অনেকেই জানেন, শুরুর দিকে পার্থের সঙ্গে অভিষেকের সুসম্পর্কই ছিল। সম্ভবত দলে নতুন দায়িত্ব পেয়ে সে কারণেই পার্থের বাড়ি গিয়ে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিষেক। কিন্তু নিয়োগ দুর্নীতিতে পার্থের গ্রেফতারির পর তাঁকে দলের সমস্ত পদ থেকে অপসারণের সিদ্ধান্তও হয় তাঁরই নেতৃত্বাধীন বৈঠকে। এর পর আদালত চত্বরে বহু বার তৃণমূল নিয়ে কথা বললেও অভিষেককে কিছু বলতে শোনা যায়নি পার্থকে। বৃহস্পতিবারও অভিষেক প্রসঙ্গে নীরবই রইলেন পার্থ। তবে দলের সর্বভারতীয় মর্যাদা রক্ষার বিষয়ে যে দলের উপর তাঁর আস্থা রয়েছে, তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন তিনি।

দল তাঁর পদ কেড়ে নিলেও তৃণমূলের জন্মলগ্ন থেকে সঙ্গে থাকা পার্থ এখনও তৃণমূলের সদস্য। বৃহস্পতিবার দলের জাতীয় মর্যাদা হারানো নিয়ে প্রশ্ন শুনেও দলের পক্ষেই কথা বলেন পার্থ। নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে সিবিআইয়ের মামলাটির শুনানির জন্য তাঁকে নিয়ে আসা হয়েছিল আদালতে। গাড়ি থেকে নামার সময়েই পার্থকে প্রশ্ন করা হয় তৃণমূলের জাতীয় দলের তকমা হারানো প্রসঙ্গে। পরে সেই প্রশ্নের জবাব দেন পার্থ। তিনি বলেন, ‘‘তৃণমূল আবার সর্বভারতীয় তকমা ফিরে পাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee Abhishek Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE