Advertisement
০৫ মে ২০২৪
TET Protest

করুণাময়ীতে টানটান উত্তেজনা, ১৪৪ ধারা জারি করে চাকরিপ্রার্থীদের অনশন তোলার অনুরোধ পুলিশের

বৃহস্পতিবার হাই কোর্ট সল্টলেকের আন্দোলনস্থলে বাড়তি পুলিশ মোতায়েনের নির্দেশ দিয়েছে। পর্ষদের কাজে যাতে বিঘ্ন না ঘটে, তা-ও খেয়াল রাখতে বলা হয়েছে‌। এর পরেই মোতায়েন করা হয় পুলিশ।

অনশন আন্দোলন স্থলে বিশাল পুলিশ মোতায়েন করা হয়েছে।

অনশন আন্দোলন স্থলে বিশাল পুলিশ মোতায়েন করা হয়েছে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ২০:২০
Share: Save:

হাই কোর্ট নির্দেশ দিয়েছিল, আন্দোলনস্থলে পুলিশ মোতায়েন করতে হবে। সেই মতো সল্টেলেকের করুণাময়ী চত্বরে পাঠানো হয পুলিশ বাহিনী। সেই পুলিশই এ বার আন্দোলনকারীদের সেখান থেকে উঠে যাওয়ার অনুরোধ করল। ওই এলাকায় জারি রয়েছে ১৪৪ ধারা। অনশন এবং অবস্থান বিক্ষোভ না তুললে আইনি পদক্ষেপ করে তাঁদের তুলে দেওয়া হবে বলেও পুলিশ হুঁশিয়ারি দিয়েছে, এমনটাই অভিযোগ আন্দোলনকারীদের। ঘটনাস্থলে যাওয়ার কথা বিধাননগরের পুলিশ কমিশনার গৌরব শর্মা।

অন্য দিকে, আন্দোলনকারীরাও নিজেদের দাবিতে অনড়। তাঁরা নিয়োগপত্র হাতে না পাওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন। সব মিলিয়ে করুণাময়ী এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি। পুলিশ মাইক প্রচার করে চাকরিপ্রার্থীদের আন্দোলন তুলে নেওয়ার অনুরোধ করছে।

বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্ট আন্দোলনস্থলে বাড়তি পুলিশ মোতায়েন করার নির্দেশ দিয়েছে রাজ্যকে। পর্ষদের কাজে যাতে বিঘ্ন না ঘটে, তা খেয়াল রাখতেও বলা হয়েছে‌। হাই কোর্টের নির্দেশ পাওয়ার পরেই করুণাময়ীতে প্রাথমিক শিক্ষা পর্ষদের সামনে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। ১৪৪ ধারাও জারি করে প্রশাসন।

আন্দোলনকারীদের দাবি, পুলিশকে অবস্থান-বিক্ষোভ সরিয়ে দেওয়ার কোনও নির্দেশ আদালতের তরফে দেওয়া হয়নি। শুধু বলা হয়েছে, আন্দোলনের কারণে পর্ষদের দৈনিক কাজকর্ম যাতে ব্যাহত না হয়, পুলিশ মোতায়েন করে তা নিশ্চিত করতে হবে। শুক্রবার টেট উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউয়ের রেজিস্ট্রেশনের দিন।

বৃহস্পতিবার ২০১৪ সালের টেট উত্তীর্ণদের অনশন চতুর্থ দিনে পড়েছে। এর মধ্যে অনেকে অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর। তবে অসুস্থতার মাঝেও আন্দোলন থামাতে চাননি কেউ। হাসপাতাল থেকে চিকিৎসার পর ফের অনশনে বসতেও দেখা গিয়েছে কোনও কোনও আন্দোলনকারীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Protest Salt Lake Agitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE