Advertisement
৩০ এপ্রিল ২০২৪
TET Protest

অরুণিমাকে কামড়ানোর ঘটনায় শাস্তির মুখে পড়তে চলেছেন অভিযুক্ত মহিলা কনস্টেবল

প্রথমে পুলিশের অভিযোগ ছিল, অরুণিমাই আগে ইভাকে কামড়ে দিয়েছিলেন। পুলিশকর্মীকে মারধর-সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করে অরুণিমা-সহ কয়েক জনকে গ্রেফতার করা হয়।

মহিলা চাকরিপ্রার্থীর হাতে পুলিশের কামড়! ফাইল চিত্র।

মহিলা চাকরিপ্রার্থীর হাতে পুলিশের কামড়! ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ০৬:৫২
Share: Save:

স্কুলে চাকরির দাবিতে কলকাতার রাজপথে আন্দোলনকারীদের মধ্যে এক মহিলার হাতে কামড়ে দেওয়ার ঘটনায় অভিযুক্ত মহিলা পুলিশকর্মী শাস্তির মুখে পড়তে চলেছেন।

অভিযুক্ত মহিলা কনস্টেবলের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে লালবাজারের এক সদস্যের অনুসন্ধান কমিটি। কলকাতা পুলিশের দক্ষিণ ডিভিশনের ডেপুটি কমিশনার (২) বুদ্ধদেব মুখোপাধ্যায়ের ওই কমিটি গত সপ্তাহে অনুসন্ধান শেষ করে ডেপুটি কমিশনার (১) (দক্ষিণ)-কে রিপোর্ট দিয়েছেন। রিপোর্টে মহিলা চাকরিপ্রার্থীর অভিযোগকে মান্যতা দিয়ে অভিযুক্ত কনস্টেবল ইভা থাপার বিরুদ্ধে যে-বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে, তা বলবৎ করা হবে বলে লালবাজার জানিয়েছে।

পুলিশি সূত্রের খবর, ২০১৪ সালের টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা গত ৯ নভেম্বর ক্যামাক স্ট্রিটে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দফতরের কাছে যেতে চাইলে পুলিশ তাঁদের প্রিজ়ন ভ্যানে তোলার চেষ্টা করে। তখনই অরুণিমা পাল নামে এক আন্দোলনকারিণীর সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় মহিলা পুলিশকর্মীদের। অভিযোগ, আচমকাই ইভা দৌড়ে গিয়ে অরুণিমার হাত কামড়ে দেন। সেই ঘটনা নিয়ে বিস্তর জলঘোলা শুরু হয়। প্রথমে পুলিশের অভিযোগ ছিল, অরুণিমাই আগে ইভাকে কামড়ে দিয়েছিলেন। পুলিশকর্মীকে মারধর-সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করে অরুণিমা-সহ কয়েক জনকে গ্রেফতার করা হয়। পরের দিন তাঁরা আদালত থেকে জামিন পান।

পরে লালবাজার ওই অনুসন্ধান কমিটি তৈরি করে। প্রায় তিন সপ্তাহ ধরে অভিযুক্ত কনস্টেবল, ঘটনাস্থলে উপস্থিত অন্য পুলিশকর্মী এবং অভিযোগকারিণীর সঙ্গে কথা বলেন বুদ্ধদেব। প্রাথমিক ভাবে জানা যায়, আন্দোলনকারিণীকে ওই মহিলা পুলিশকর্মীই আক্রমণ করেছিলেন। তবে এই বিষয়ে লালবাজারের কোনও কর্তা কিছুই বলতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Protest police bite
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE