Advertisement
০৭ মে ২০২৪
West Bengal SSC Scam

টেট মামলা: ইন্টারভিউ নেওয়া ৪০ জনকে রুদ্ধদ্বার ‘জেরা’ করবেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষায় অ্যাপ্টিটিউড টেস্টে নিয়ম না মানার অভিযোগ করেছেন পরীক্ষার্থীরা। তাই বিচারপতি এ বার তলব করলেন যাঁরা পরীক্ষা নিয়েছেন, তাঁদেরকেই।

Justice Abhijit Gangopadhyay to held closed door hearing.

মোট ৪টি জেলা থেকে ৪০ জন ইন্টারভিউয়ারকে তলব করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৩২
Share: Save:

চক ডাস্টার হাতে ক্লাসরুমে কী ভাবে পড়াবেন, তার পরীক্ষা দিতে হয় প্রাথমিকে নিয়োগের অ্যাপ্টিটিউড টেস্টে। কিন্তু পরীক্ষার্থীরা অভিযোগ করেছিলেন, তাঁদের অনেককেই সেই চক-ডাস্টার ছুঁতেই দেওয়া হয়নি। কেউ আবার ইন্টারভিউয়ে নিজের নাম-বাবার নাম জানিয়েই ছাড় পেয়েছিলেন। যাঁরা ওই ইন্টারভিউ নিয়েছিলেন, এ বার তাঁদেরই মুখোমুখি হতে হবে প্রশ্নের। কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই ইন্টারভিউয়ারদের ডেকে পাঠিয়েছেন তাঁদের বক্তব্য শুনবেন বলে।

আপাতত ৪টি জেলা থেকে ৪০ জন ইন্টারভিউয়ারকে তলব করা হয়েছে মঙ্গলবার। বিচারপতি জানিয়েছেন, তিনি এই ইন্টারভিউয়ারদের মুখোমুখি হবেন নিজের এজলাসের বাইরে। আদালত সূত্রে খবর, হাই কোর্টের সার্ধশতবার্ষিকী ভবনের কোনও একটি জায়গায় বসবে কোর্ট। সেখানেই ওই ইন্টারভিউয়ারদের প্রশ্ন করবেন বিচারপতি। আর সেই প্রশ্নোত্তর পর্ব হবে রুদ্ধদ্বারে। সবরকম গোপনীয়তা বজায় রেখেই ইন্টারভিউয়ারদের স্বাক্ষ্যগ্রহণ করবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। কোর্টে উপস্থিত থাকতে পারবেন না বাইরের কেউ। শুধু যাঁদের সাক্ষ্য গ্রহণ করা হচ্ছে এবং আইনজীবীরাই থাকবেন শুনানির সময়।

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষায় দুর্নীতির অভিযোগে সম্প্রতিই পরীক্ষার্থীদের অভিযোগ শুনেছেন বিচারপতি। সেখানেই পরীক্ষার্থীরা অভিযোগ করেছিলেন অনিয়মের। তাঁরা বলেছিলেন, যেখানে প্রাথমিকের অ্যাপ্টিটিউড টেস্টের জন্য নির্দিষ্ট নম্বর থাকে, সেখানে ইন্টারভিউ হয়েছে নিয়ম না মেনেই। কোথাও কোথাও বারান্দায় বসিয়ে নেওয়া হয়েছে পরীক্ষা। কোথাও কোনও প্রশ্নই করা হয়নি পরীক্ষার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE