Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Legislative Assembly

W.B Assembly: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীদের বক্তৃতার সংকলন প্রকাশ করবে বিধানসভা

আগামী বছর বিধানসভায় প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধান রায়ের জন্ম ও মৃত্যুদিবস পালিত হবে। সেখানেই ওই বক্তৃতার সংকলন প্রকাশিত হবে।

বিধানসভায় রাজ্যের প্রাক্তন ও বর্তমান মুখ্যমন্ত্রীদের বক্তৃতার সংকল প্রকাশি হবে।

বিধানসভায় রাজ্যের প্রাক্তন ও বর্তমান মুখ্যমন্ত্রীদের বক্তৃতার সংকল প্রকাশি হবে। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ২০:৩২
Share: Save:

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীদের বাছাই করা বক্তৃতার সংকলন প্রকাশ করবে পশ্চিমবঙ্গ বিধানসভা। বুধবার বিধানসভায় গ্রন্থাগার কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকের পর ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আগামী ১ জুলাই প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়ের বাছাই করা বক্তৃতার কিছু সংকলন প্রকাশ করা হবে। পশ্চিমবঙ্গ বিধানসভার পক্ষ থেকে বিধানবাবুর বক্তৃতা প্রথমে প্রকাশ করা হবে। তারপর রাজ্যে আরও যাঁরা মুখ্যমন্ত্রী হয়েছেন, পর্যায়ক্রমে তাঁদের বক্তৃতার সংকলনও প্রকাশ করা হবে।’’ রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতার সংকলনও প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

২০২২ সালের ১ জুলাই বিধানসভায় প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধানবাবুর জন্ম ও মৃত্যু দিবস পালিত হবে। সেই অনুষ্ঠানেই ওই বক্তৃতার সংকলন প্রকাশ করা হবে বলে স্থির করা হয়েছে। তারপর ধাপে ধাপে প্রফুল্লচন্দ্র ঘোষ, অজয় মুখোপাধ্যায়, সিদ্ধার্থশঙ্কর রায়, জ্যোতি বসু, বুদ্ধদেব ভট্টাচার্য ও মমতার বক্তৃতা প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে। তাঁদের বাছাই করা বক্তৃতার বইগুলি বিধানসভার গ্রন্থাগারে স্থান পাবে বলেই জানিয়েছে ডেপুটি স্পিকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE