Advertisement
০৩ মে ২০২৪
Bus Owners

টালা সেতু উদ্বোধনের পর দিন থেকেই বাস, মিনিবাস চালানোর অনুমতি চান বাসমালিকরা

বাস, মিনিবাস সংগঠনের পক্ষ থেকে এই মর্মে চিঠি পাঠানো হয়েছে পরিবহণ মন্ত্রী ও পরিবহণ সচিবের কাছে। পূর্ত দফতর সূত্রে খবর, ২৪ সেপ্টেম্বর সেতুটির উদ্বোধন সঙ্গে সঙ্গেই ভারী যান চলাচলের অনুমতি মিলবে না।

বাসমালিক সংগঠনগুলির দাবি ২৪ তারিখ উদ্বোধনের পর ২৫ তারিখ থেকেই সমস্ত বাস ও মিনিবাস চালাতে দিতে হবে নতুন সেতু দিয়ে।

বাসমালিক সংগঠনগুলির দাবি ২৪ তারিখ উদ্বোধনের পর ২৫ তারিখ থেকেই সমস্ত বাস ও মিনিবাস চালাতে দিতে হবে নতুন সেতু দিয়ে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১২:০৫
Share: Save:

মহালয়ার এক দিন আগেই খুলে যাচ্ছে বহুপ্রতীক্ষিত টালা সেতু। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে এই নতুন সেতুর উদ্বোধন হবে। এ বার সেই সেতু দিয়ে বাস চালানোর অনুমতি চাইল বাসমালিকদের সংগঠন। ওয়েস্ট বেঙ্গল বাস অ্যান্ড মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের তরফে এই মর্মে চিঠি লিখে পাঠানো হয়েছে পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী ও পরিবহণ সচিবের কাছে। কিন্তু পূর্ত দফতর সূত্রে খবর, ২৪ সেপ্টেম্বর সেতুটির উদ্বোধন হলেও, এখনই ভারী যান চলাচলের অনুমতি দেওয়া হবে না। পরীক্ষামূলক ভাবে এক সপ্তাহ তার ওপর নজর রাখবে কলকাতা পুরসভা, পূর্ত দফতর ও কলকাতা পুলিশ। তার পরই ওই সেতুর ওপর ভারী যান চলাচল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

কিন্তু বাসমালিক সংগঠনগুলি প্রশাসনের এমন সিদ্ধান্ত মানতে নারাজ। বরং তাদের দাবি ২৪ তারিখ উদ্বোধনের পর ২৫ তারিখ থেকেই সমস্ত বাস ও মিনিবাস চালাতে দিতে হবে নতুন সেতু দিয়ে। তাদের যুক্তি, প্রায় দুই বছরের বেশি সময় টালা সেতু নতুন করে নির্মাণের জন্য তারা ঘুরপথে বাস চালিয়ে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে। সঙ্গে করোনা ভাইরাসের সংক্রমণের সময় বাস পরিষেবা পুরোপুরি বন্ধ থাকায় তাদের আর্থিক ক্ষতির পরিমাণ কয়েক গুণ বেড়ে গিয়েছে। তাই প্রশাসনের উচিত বাসমালিকদের ক্ষয়ক্ষতির দিকগুলি খতিয়ে দেখে অবিলম্বে ২৫ তারিখ থেকেই টালা সেতু দিয়ে বাস, মিনি বাস চলাচল করার অনুমতি দেওয়া।

পরিবহন দফতরের কাছে বাসমালিকদের এমন দাবি পৌঁছালেও, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পূর্ত দফতর, কলকাতা পুরসভা ও কলকাতা পুলিশ। এই বিষয়ে যাবতীয় সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব তাদের কাঁধে। তাই পরিবহণ দফতর সূত্রে খবর টালা সেতুতে বাস চালাতে দেওয়ার সিদ্ধান্ত একক ভাবে তারা নিতে পারে না। তা ছাড়া উদ্বোধনের পর এক সপ্তাহ যে পরীক্ষামূলক ব্যবস্থার কথা বলা হয়েছে তা কার্যকর না হওয়া পর্যন্ত বাসমালিকদের সিদ্ধান্ত কোনও ভাবেই মানা যাবে না। তবে বাসমালিকরাও তাদের সিদ্ধান্ত নিয়ে পরিবহণ দফতরের কাছে পুনর্বিবেচনার আর্জি জানিয়ে যাবে বলেই জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Owners Mini Bus Tallah Bridge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE