Advertisement
০৫ মে ২০২৪
mukul roy

Mukul Roy: পিএসি মামলায় আদালতে হলফনামা জমা স্পিকারের, এক সপ্তাহের মধ্যে জবাব দেবেন মুকুলও

মুকুলের আইনজীবী জানান, তাঁর মক্কেলের কাছে এই মামলার কোনও হলফনামা আসেনি। যদিও রাজ্যের কৌঁসুলি জানান, তিনি ইমেল মারফত হলফনামা পাঠিয়েছিলেন।

মুকুল রায়।

মুকুল রায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ১৯:২১
Share: Save:

বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি) সংক্রান্ত মামলায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের হলফনামা চেয়েছিল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার আদালতে জমা পড়েছে সেই হলফনামা। কিন্তু তার ছাপানো প্রতিলিপি (হার্ড কপি) হাতে পাননি মামলার অন্যতম পক্ষ মুকুল রায়। ফলে আদালত আরও ১৫ দিন পিছিয়ে দিয়েছে পিএসি মামলার শুনানি।


পিএসি-র চেয়ারম্যান পদ মুকুলকে দিয়েছিলেন স্পিকার। তাঁর ওই সিদ্ধান্তের বিরুদ্ধে হাই কোর্টে জনস্বার্থ মামলা করেন কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়। মামলাটি ওঠে হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চে। গত সপ্তাহে ওই মামলার শুনানিতে স্পিকারের হলফনামা চায় আদালত। বৃহস্পতিবার রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত ডিভিশন বেঞ্চে জমা দেন স্পিকারের হলফনামা। হলফনামায় স্পিকার জানান, বিধানসভার পিএসি সংক্রান্ত মামলার শোনার এক্তিয়ার নেই হাই কোর্টের। তাঁর মতে, বিধানসভার স্পিকারই এই মামলা শুনতে পারেন। বৃহস্পতিবার যদিও এই বিষয়ে কোনও শুনানি হয়নি।

আদালতে মুকুলের আইনজীবী জানান, তাঁর মক্কেলের কাছে এই মামলা সংক্রান্ত কোনও হলফনামা আসেনি। যদিও রাজ্যের কৌঁসুলি জানান, তিনি ইমেল মারফত হলফনামা পাঠিয়েছিলেন। এই বিবাদ মেটাতে ডিভিশন জানায়, শুক্রবারের মধ্যে ওই হলফনামার ছাপানো প্রতিলিপি মুকুলের কাছে পৌঁছতে হবে। তার জবাবে আগামী ২০ অগস্টের মধ্যে হলফনামা দিতে হবে মুকুলকেও। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ২৪ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE