Advertisement
১৬ মে ২০২৪
SSC

SSC: দু’মাসেও শেষ হয়নি, চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগে দুর্নীতি খুঁজতে আরও সময় চাইল কমিটি

এই ঘটনার তদন্তের জন্য প্রাক্তন বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠনের নির্দেশ দিয়েছিল হাই কোর্ট।

স্কুলে চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগের দুর্নীতি অনুসন্ধানের জন্য আরও সময় চাইল আদালত নিযুক্ত কমিটি।

স্কুলে চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগের দুর্নীতি অনুসন্ধানের জন্য আরও সময় চাইল আদালত নিযুক্ত কমিটি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৪৯
Share: Save:

দু’মাস ধরে অনুসন্ধান হয়েছে। অনুসন্ধানের জন্য আরও সময় দরকার। স্কুলে চতুর্থ শ্রেণি (গ্ৰুপ-ডি)-র কর্মী নিয়োগ মামলায় দুর্নীতির অনুসন্ধানের জন্য আরও সময় চাইল আদালত নিযুক্ত কমিটি।

সোমবার প্রাক্তন বিচারপতি রঞ্জিতকুমার বাগের বিচার বিভাগীয় অনুসন্ধান কমিটি আদালতে জানায়, ওই মামলায় অনেককে ডেকে সরাসরি জিজ্ঞাসাবাদ করতে হচ্ছে। কোভিডের কারণে কাজ কিছুটা ব্যাহত হয়েছে। তাই বিস্তারিত অনুসন্ধানের জন্য আরও চার মাস সময় প্রয়োজন। তবে অতিরিক্ত ওই সময় দিতে রাজি হয়নি বিচারপতি হরিশ টন্ডনের ডিভিশন বেঞ্চ। আদালত জানায়, অতিরিক্ত আরও চার মাস সময় দেওয়া যাবে না। দু’মাস সময় দেওয়া যেতে পারে।

চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ মামলায় সিবিআইয়ের হাতে প্রাথমিক তদন্তভার বা অনুসন্ধানের দায়িত্ব দিয়েছিল কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য, স্কুল সার্ভিস কমিশন ও মধ্যশিক্ষা পর্ষদ। বিচারপতি হরিশ টন্ডনের ডিভিশন বেঞ্চ এই ঘটনার তদন্তের জন্য প্রাক্তন বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠনের নির্দেশ দিয়েছিল। সোমবার ওই তদন্তের রিপোর্ট আদালতে জমা দেওয়ার কথা ছিল কমিটির। সেখানেই তারা অতিরিক্ত সময় চাইল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Calcutta High Court West Bengal government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE