Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

Calcutta High Court: শুভেন্দুকে সরানোয় হস্তক্ষেপ করল না আদালত, কাঁথি সমবায় ব্যাঙ্কে নিয়োগ আরবিআই অফিসারকে

কাঁথির সমবায় ব্যাঙ্ক পরিচালনা নিয়ে দীর্ঘ দিন ধরেই জটিলতা তৈরি হয়েছে। পাশাপাশি ওই ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দুকে সরানোর দাবিও ওঠে।

শুভেন্দু অধিকারীর অপসারণ নিয়ে কোনও হস্তক্ষেপ করল না কলকাতা হাই কোর্ট।

শুভেন্দু অধিকারীর অপসারণ নিয়ে কোনও হস্তক্ষেপ করল না কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৯:৪০
Share: Save:


কাঁথির সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অপসারণ নিয়ে কোনও হস্তক্ষেপ করল না কলকাতা হাই কোর্ট। তবে ওই ব্যাঙ্কের চলতি পরিস্থিতিতে নীতি নির্ধারণের জন্য রিজার্ভ ব্যাঙ্কের এক অফিসার নিয়োগের নির্দেশ দিল আদালত। সমস্যা না মেটা পর্যন্ত তিনিই ওই পদে থাকবেন।

কাঁথির সমবায় ব্যাঙ্ক পরিচালনা নিয়ে দীর্ঘ দিন ধরেই জটিলতা তৈরি হয়েছে। পাশাপাশি ওই ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দুকে সরানোর দাবিও ওঠে। ব্যাঙ্কের কয়েক জন ডিরেক্টর এই বিষয়গুলি নিয়েই হাই কোর্টের দ্বারস্থ হন। একক বেঞ্চের পর মামলাটি যায় ডিভিশন বেঞ্চে। বৃহস্পতিবার ওই মামলায় বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং কৌশিক চন্দের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, ওই সমবায় ব্যাঙ্কের নির্বাচন না হওয়া পর্যন্ত আরবিআই-এর অফিসার দায়িত্বে থাকবেন। এই মর্মে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কোনও দায়িত্বশীল অফিসারকে ওই ব্যাঙ্কে নিয়োগ করতে আরবিআই-এর কাছে অনুরোধ করে ডিভিশন বেঞ্চ। প্রসঙ্গত, আগামী ৫ ফেব্রুয়ারি ওই বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে। তার পরই হবে নির্বাচন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE