Advertisement
০৮ মে ২০২৪
Calcutta High Court

মামলাকারীদের ইন্টারভিউয়ের সুযোগ দেওয়ার নির্দেশ কোর্টের

শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই নির্দেশ দিয়েছেন। ওই চার জন ২০১৪ সালে টেট দিয়েছিলেন। কিন্তু পাশ করেননি।

calcutta high court

কলকাতা হাই কোর্ট। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:০২
Share: Save:

প্রাথমিক শিক্ষক নিয়োগে চার জন মামলাকারীর ইন্টারভিউ নিতে প্রাথমিক শিক্ষা পর্ষদকে নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই নির্দেশ দিয়েছেন। ওই চার জন ২০১৪ সালে টেট দিয়েছিলেন। কিন্তু পাশ করেননি। পরে ভুল প্রশ্নের জন্য বরাদ্দ নম্বর পেয়ে পাশ করেন। অভিযোগ, ইন্টারভিউয়ে ডাক পাননি তাঁরা।

ওই মামলাকারীদের আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত ও ফিরদৌস শামিম জানান, ওই চার জন মামলাকারী ২০১৬ সালের আগে প্রাথমিক শিক্ষক শিক্ষণের ট্রেনিং (ডিইএলএড) ছিল। ভুল নম্বরের জন্য বরাদ্দ নম্বর পেয়ে আগে পাশ করলে তাঁরা অবধারিত ভাবে চাকরি পেতেন। কারণ, প্রায় ৪৯ হাজার শূন্যপদের মধ্যে মাত্র ১১ হাজার প্রশিক্ষিত প্রার্থী ছিলেন। প্রসঙ্গত, টেট পরীক্ষায় ভুল প্রশ্ন নিয়ে মামলা হয়েছিল। দীর্ঘ মামলার পর দেখা যায় যে প্রশ্ন ভুল আছে এবং তার জন্য সব পরীক্ষার্থী ওই প্রশ্নগুলির বরাদ্দ নম্বর পান। সেই নম্বর পেয়েই অনেকে টেট পাশ করেছেন। আইনজীবীদের বক্তব্য, টেট পাশ করা ব্যক্তিরা ইন্টারভিউয়ে সুযোগ পাওয়ার যোগ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE