Advertisement
০৬ মে ২০২৪
Fair price shop

রেশন ‘দুর্নীতি’: প্রায় ৩৮ ঘণ্টা তল্লাশির পর ‘প্রভাবশালী-ঘনিষ্ঠ’ ব্যবসায়ীর বাড়ি ছাড়ল ইডি

রেশন দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে বুধবার থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান শুরু করেছে ইডি। বুধবার ইডি গিয়েছিল নদিয়ায়। পাশাপাশি, সল্টলেক এবং নিউ টাউনেও চলে তল্লাশি অভিযান।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৫:৪৬
Share: Save:

রাজ্যে রেশন দুর্নীতির অভিযোগের তদন্তে নেমেছে ইডি। আর সেই তদন্তের সূত্রেই তারা ম্যারাথন তল্লাশি অভিযান চালাল কলকাতার এক হোটেল ব্যবসায়ীর ফ্ল্যাট এবং হোটেলে। সূত্রের খবর, বাকিবুর রহমান নামে ওই ব্যবসায়ী একজন ‘প্রভাবশালী ঘনিষ্ঠ’। ইডি তাঁর পাশাপাশি তাঁর ঘনিষ্ঠের বাড়িতেও তল্লাশি চালিয়েছে। প্রায় ৩৮ ঘণ্টা তল্লাশি ও জিজ্ঞাসাবাদের পর বাকিবুরের বাড়ি থেকে বেরিয়েছেন তদন্তকারীরা।

কৈখালিতে এক অভিজাত আবাসনে বাকিবুরের ফ্ল্যাট। তাঁর হোটেলটিও কাছাকাছি এলাকাতেই। বুধবার সকাল ৭টা থেকে এই হোটেল এবং ফ্ল্যাটে তল্লাশি শুরু করে ইডি। সেই তল্লাশি অভিযান পরের দিন দুপুর গড়িয়ে সন্ধ্যা পর্যন্ত টানা চলছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বাকিবুরের বাড়ি থেকে বেরোতে দেখা যায়নি ইডির গোয়েন্দাদের। বাইরে কেন্দ্রীয় বাহিনীর কড়া পাহারা। ইডি সূত্রে খবর, বাড়িতে তল্লাশির পাশাপাশি টানা জেরাও করা হচ্ছে বাকিবুরকে।

হোটেল ব্যবসায়ী বাকিবুরের যোগাযোগ অনেক উচ্চ স্তরের প্রভাবশালীর সঙ্গেই রয়েছে বলে ইডি সূত্রে জানা গিয়েছে। আর এই বাকিবুর রাজ্যের রেশন দুর্নীতির সঙ্গে জড়িত বলেও তদন্তকারীদের অনুমান। সূত্রের খবর, বাকিবুরের একটি চালকল রয়েছে। ওই সংক্রান্ত একাধিক নথিও পাওয়া গিয়েছে। তাই ইডি কোনও ফাঁক রাখতে চাইছে না।

বৃহস্পতিবার বাকিবুরের পাশাপাশি তাঁর ঘনিষ্ঠ অনুচরের বাড়িতেও শুরু হয়েছে ইডির তল্লাশি। বাকিবুরের ওই ঘনিষ্ঠের নাম অভিষেক বিশ্বাস। বাড়ি চিনার পার্কে। ইডি সূত্রে জানা গিয়েছে, সেখানে গিয়ে কেন্দ্রীয় গোয়েন্দারা তল্লাশির পাশাপাশি জেরাও করছেন অভিষেককে।

উল্লেখ্য, রেশন দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে বুধবার থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান শুরু করেছে ইডি। বুধবার ইডি গিয়েছিল নদিয়ার বিভিন্ন রেশন দোকান এবং দোকানের মালিকের বাড়িতে। বুধবার সল্টলেক এবং নিউ টাউনে অনেকগুলি জায়গায় তল্লাশি অভিযান চালায় ইডি। এর পাশাপাশিই কৈখালিতে তল্লাশি অভিযান শুরু হয় বাকিবুরের বাড়িতে। যা বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্তও চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fair price shop Corruption Case ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE