Advertisement
২০ এপ্রিল ২০২৪
Durga Puja 2021

Durga Puja 2021: পুজো অবকাশেও সক্রিয় থাকতে হবে অডিট বিভাগকে, বিজ্ঞপ্তি জারি করে নির্দেশ দিল অর্থ দফতর

বিশেষ করে ১১, ১৮, ১৯, ২১ ও ২২ তারিখে নিজেদের সূচি অনুযায়ী কাজে যোগ দিতে হবে। এবং পুজোর সময়েও দায়িত্বপ্রাপ্ত গ্রুপ, সেল এবং শাখাগুলির প্রধানদের ই-অফিস করতে হবে।

অডিট বিভাগকে সক্রিয় থাকতে নির্দেশ অর্থ দফতরের।

অডিট বিভাগকে সক্রিয় থাকতে নির্দেশ অর্থ দফতরের। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ১৭:১৯
Share: Save:

পুজোর দিনগুলিতেও সক্রিয় থাকতে হবে। এমনই বিজ্ঞপ্তি জারি করে অডিট বিভাগকে নির্দেশ দিল অর্থ দফতর। সম্প্রতি এক নির্দেশিকা জারি করে এই নির্দেশ দিয়েছে তাঁরা। নির্দেশিকায় বলা হয়েছে, ৯-২৪ অক্টোবর রাজ্যে দুর্গাপুজোর ছুটি রয়েছে। এই সময় অডিট বিভাগে গ্রুপ, সেল এবং শাখাগুলিকে সক্রিয় রাখবেন তাঁর দায়িত্বপ্রাপ্ত প্রধান। এবং তাদের দায়িত্বে থাকা বিষয়গুলির ওপর সজাগ দৃষ্টি রাখতে হবে। বিশেষ করে ১১, ১৮, ১৯, ২১ ও ২২ তারিখে নিজেদের সূচি অনুযায়ী কাজে যোগ দিতে হবে। পুজোর সময়েও দায়িত্বপ্রাপ্ত গ্রুপ, সেল এবং শাখাগুলির প্রধানদের ই-অফিস করতে হবে।

অর্থ দফতরের অধীন অডিট বিভাগকে এমন কড়া নির্দেশ দেওয়া নিয়ে নবান্নের এক আধিকারিক জানিয়েছেন, রাজ্য সরকারের এমন অনেক প্রকল্প রয়েছে, যার কাজ পুজোর সময়েও চলবে। যে হেতু অডিট বিভাগের কাছে সব দফতরের ফাইল আসে, তাই এই বিভাগটি বন্ধ রাখা কোনওভাবেই সম্ভব নয়। তাই পুজোর আগেই বিশেষ বিজ্ঞপ্তি জারি করে বিভাগের আধিকারিক থেকে দায়িত্বপ্রাপ্ত কর্মীদের জানিয়ে দেওয়া হয়েছে। অর্থ দফতরের সচিব যে এই সিদ্ধান্তে অনুমোদন দিয়েছেন, তাও বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে। তবে ট্যাক্স বা বাজেটের মতো অর্থ দফতরের অন্য বিভাগগুলির জন্য এই নির্দেশ প্রযোজ্য নয়।

অর্থ দফতরের পুজোর ছুটিতে সক্রিয় থাকার নির্দেশকে স্বাগত জানিয়েছে তৃণমূল পরিচালিত সরকারি কর্মচারী ফেডারেশনের প্রবীণ নেতা মনোজ চক্রবর্তী। তিনি বলেন, ‘‘অর্থ দফতরের এই সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাচ্ছি। উৎসবের সময় অর্থ দফতর ফেডারেশনের থেকে যে ধরনের সাহায্য চাইবেন, তা আমরা করতে প্রস্তুত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2021 Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE