Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Firhad Hakim: এক দিনেই ভিন্ন সময়ে দেওয়া হবে প্রথম ও দ্বিতীয় টিকা, জানালেন ফিরহাদ হাকিম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ অগস্ট ২০২১ ১৬:৫২
কলকাতা পুরসভার পুরপ্রশাসক ফিরহাদ হাকিম।

কলকাতা পুরসভার পুরপ্রশাসক ফিরহাদ হাকিম।
ফাইল চিত্র

একই দিনে দেওয়া হবে প্রথম ও দ্বিতীয় টিকা। এমনটাই জানালেন কলকাতা পুরসভার পুরপ্রশাসক ফিরহাদ হাকিম। শনিবার ‘টক টু কেএমসি’ অনুষ্ঠান শেষে টিকাকরণ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘প্রথম ও দ্বিতীয় টিকার পৃথক দিন হওয়ায় একটু সমস্যা হচ্ছে। দ্বিতীয় টিকার ক্ষেত্রে সে ভাবে ভিড় হচ্ছে না। কিন্তু প্রথম টিকার ক্ষেত্রে ব্যাপক ভিড় হচ্ছে। তাই আমরা ঠিক করেছি, সপ্তাহে ছ'দিনই দু'টি টিকাকরণের কাজ হবে। তবে পৃথক সময়ে।’’

Advertisement

কলকাতা পুরসভা সূত্রে খবর, সকাল ১০টা থেকে বিকেল তিনটে পর্যন্ত কোভিডের প্রথম টিকা দেওয়ার কাজ চলবে। পরে বিকেল তিনটে থেকে সন্ধে ছ’টা পর্যন্ত চলবে দ্বিতীয় টিকাকরণের কাজ। এই মর্মে কলকাতা পুরসভা একটি বিজ্ঞপ্তিও জারি করেছে বলে জানানো হয়েছে। কলকাতা পুরসভার কর্তৃপক্ষের দাবি, তাঁদের যা পরিকাঠামো রয়েছে প্রতি দিন এক লক্ষ টিকা দেওয়া যায়। কিন্তু টিকার অপ্রতুলতার কারণেই সব কেন্দ্র থেকে যথাযথ কাজ করা যাচ্ছে না।

বর্তমানে এক লক্ষ দ্বিতীয় টিকা বকেয়া রয়ে গিয়েছে কলকাতা পুরসভা এলাকায়। কিন্তু দ্বিতীয় টিকা নেওয়ার জন্য এখনও মানুষের ভিড় লক্ষণীয় নয়। কিন্তু সেই এক লক্ষ মানুষ যাতে দ্বিতীয় টিকা থেকে বঞ্চিত না হন, তাই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন ফিরহাদ।

আরও পড়ুন

Advertisement