Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Anubrata Mandal

সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল অনুব্রতের বিরুদ্ধে সিবিআইয়ের মামলা, শুনানি আগামী সপ্তাহে

অনুব্রতের রক্ষাকবচ আগাম জামিনের সমান। ফলে তদন্তে সহযোগিতা না-ও করতে পারেন অনুব্রত। এই আশঙ্কায় কেষ্টর হাই কোর্টের রক্ষাকবচ খারিজ এবং হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে আর্জি করে সিবিআই। 

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৩:১০
Share: Save:

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে সিবিআইয়ের ভোট পরবর্তী হিংসা মামলার শুনানি পিছিয়ে গেল সুপ্রিম কোর্টে। এক সপ্তাহের জন্য মামলাটির শুনানি পিছিয়ে গিয়েছে। সোমবার বিচারপতি হেমন্ত গুপ্ত এবং বিচারপতি বিভি নাগারত্নের ডিভিশন বেঞ্চ আগামী ১৮ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে। অনুব্রতের আইনজীবী সঞ্জীবকুমার দাঁ জানান, শীর্ষ আদালতে সিবিআই মামলাটি কিছু দিনের জন্য পিছিয়ে দেওয়ার আর্জি জানায়। সেই আর্জি মেনে মামলাটি আগামী সপ্তাহে রাখা হয়েছে।

গত ফেব্রুয়ারি মাসে ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রতকে একাধিক বার তলব করেছিল সিবিআই। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তখন হাজিরা এড়িয়ে যান তিনি। পরে গ্রেফতারের আশঙ্কায় রক্ষাকবচ চেয়ে হাই কোর্টে যান। তদন্তে সব রকম সহযোগিতা করতে হবে অনুব্রতকে, এই শর্ত দেওয়ার পাশাপাশি সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারবে না বলেও অন্তর্বর্তী নির্দেশ দেয় উচ্চ আদালত। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন (এসএলপি) করে সিবিআই। তাঁদের যুক্তি, অনুব্রতের রক্ষাকবচ আগাম জামিনের অনুরূপ। এর ফলে তদন্ত থমকে যেতে পারে। তদন্তে সহযোগিতা না-ও করতে পারেন অনুব্রত। এই আশঙ্কায় কেষ্টর হাই কোর্টের রক্ষাকবচ খারিজ এবং হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে আর্জি জানায় সিবিআই।

এখন গরু পাচার মামলায় জেলবন্দি রয়েছেন অনুব্রত। তাঁর জেল হেফাজতের মেয়াদ পর পর বেড়েছে। এমতাবস্থায় ভোট পরবর্তী হিংসা মামলাতেও তাঁর বিরুদ্ধে পদক্ষেপ শুরু করেছে সিবিআই। গত বছর বিধানসভা ভোটের পর বীরভূমে একটি খুনের ঘটনায় তাঁর নাম উঠে আসে। তার ভিত্তিতেই অনুব্রতের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mandal Post Poll Violence Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE