Advertisement
০৭ মে ২০২৪
Haldiram

Calcutta High Court: টাকা দিয়ে আদালতকে কেনা যায় না! হলদিরাম মামলা থেকে সরলেন বিচারপতি ও আইনজীবী

হলদিরামের পারিবারিক সমস্যা সংক্রান্ত এক মামলার বিচার চলছিল হাই কোর্টে। হলদিরামের মালিকের হয়ে লড়ছেন বর্ষীয়ান আইনজীবী সালভে।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৭:২০
Share: Save:

কলকাতা হাই কোর্টের বিচারপতিদের কেনা যায় না! বিচারপতির চেম্বারে ঢুকে কেউ প্রভাবিত করতে পারে! এটা ভেবেই আমি অবাক হচ্ছি। এক মামলার শুনানিতে আইনজীবী হরিশ সালভেকে উদ্দেশ করে এমনই মন্তব্য করলেন বিচারপতি শেখর ববি শরাফ। এমনকি এই ঘটনায় উষ্মা প্রকাশ করে মামলা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তও নেন তিনি। অন্য দিকে, বিচারপতির ওই মন্তব্যের পর সালভেও মামলা থেকে সরে দাঁড়ানোর কথা জানান।

হলদিরামের পারিবারিক সমস্যা সংক্রান্ত এক মামলার বিচার চলছিল হাই কোর্টে। হলদিরামের মালিকের হয়ে লড়ছেন বর্ষীয়ান আইনজীবী সালভে। শুক্রবার ওই মামলাটি শুনানির জন্য উঠলে প্রথমেই নিজের অভিজ্ঞতার কথা সালভেকে জানান বিচারপতি শরাফ। তাঁকে প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছিল বলেও তিনি মন্তব্য করেন। তবে নির্দিষ্ট করে কোনও আইনজীবীর নাম বললেনি বিচারপতি। সালভেকে উদ্দেশ করে তাঁর মন্তব্য, ‘‘আমরা বিক্রয়যোগ্য নই এটা মাথায় রাখুন। এই মামলায় আপনার দিকের হয়ে কেউ আমার চেম্বারে এসেছিলেন। বিচারপতিকে প্রভাবিত করার চেষ্টা চলছিল। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।’’

তিনি আরও বলেন, ‘‘এখন রোজকারের বিষয় হল আইনজীবীরা যে কেউ বিচারপতির চেম্বারে যেতে পারে। আর তার পর এমন সব ঘটনা ঘটছে।’’ বিচারপতির মুখে এমন তিরস্কার শুনে সালভে আদালতে বলেন, ‘‘আমি ওই বিষয়ে অবগত নই। কে করেছেন তা-ও জানি না। ওই ঘটনা খুবই দুঃখজনক। আমি এর জন্য ব্যক্তিগত ভাবে লজ্জিত।’’ তার পরই নিজে এই মামলা থেকে সরে দাঁড়ানোর কথা জানান আইনজীবী সালভে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haldiram Calcutta High Court Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE