Advertisement
০১ অক্টোবর ২০২২
power

Cyclone Asani in West Bengal:অশনি ঘূর্ণিঝড়ের মোকাবিলায় জোড়া হোয়াটসঅ্যাপ নম্বর চালু করল বিদ্যুৎ দফতর

মঙ্গলবার বিদ্যুৎ দফতরের তরফে কন্ট্রোল রুম-সহ জোড়া হোয়াটসঅ্যাপ নম্বর চালু করা হয়েছে। সেই হোয়াটসঅ্যাপ নম্বর দু'টি হল-- ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪।

মঙ্গলবার অশনি ঘূর্ণিঝড় নিয়ে জরুরী বৈঠক করলেন বিদ্যুৎ দফতরের আধিকারিকরা।

মঙ্গলবার অশনি ঘূর্ণিঝড় নিয়ে জরুরী বৈঠক করলেন বিদ্যুৎ দফতরের আধিকারিকরা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৯:৪৬
Share: Save:

অশনি ঘূর্ণিঝড় মোকাবিলায় কন্ট্রোল রুম চালু করল বিদ্যুৎ দফতর। তার সঙ্গেই চালু করা হয়েছে, জোড়া হোয়াটসঅ্যাপ হেল্পলাইন নম্বর। মঙ্গলবার বিদ্যুৎ দফতরের তরফে কন্ট্রোল রুম-সহ জোড়া হোয়াটসঅ্যাপ নম্বর চালু করা হয়েছে। সেই হোয়াটসঅ্যাপ নম্বর দু'টি হল-- ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪। সঙ্গে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মুখ্যমন্ত্রীর নির্দেশে বর্ষাকালে ঝড়-বৃষ্টির কথা মাথায় রেখে বিদ্যুৎ সংক্রান্ত সমস্যার খবর জানানো ও দ্রুত মেরামতির লক্ষ্যে মঙ্গলবার ১০ মে থেকে বিদ্যুৎ ভবনে একটি ২৪/৭ কন্ট্রোল রুম খোলা হয়েছে। ৫ নভেম্বর,২০২২ পর্যন্ত এই কন্ট্রোল রুম খোলা থাকবে। ঝড়-বৃষ্টিতে কোথাও যদি কোথাও বিদ্যুতের তার ছিঁড়ে যায়, পোল পড়ে যায় বা ট্রান্সফর্মার বিকল হয়,সরাসরি কন্ট্রোল রুমে ফোন করে বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে তা জানানোর ব্যবস্থা করা হয়েছে।

বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন, ইতিমধ্যেই সংবাদপত্র ও এসএমএসের মাধ্যমে সমস্ত গ্রাহক ও জনসাধারণকে অবহিত করা হয়েছে। অশনি ঘূর্ণিঝড়ের জন্য চালু হওয়া কন্ট্রোল রুম-সহ হোয়াটসঅ্যাপ নম্বরগুলি আগামী ৫ নভেম্বর পর্যন্ত চালু রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ দফতরের এক আধিকারিক। তিনি বলেছেন, "এই ঘুর্ণিঝড়ের পর গোটা বর্ষার মরসুম বাকি রয়েছে। তার পরেই উৎসবের মরসুম শুরু হয়ে যাবে। সামগ্রিক পরিস্থিতির কথা মাথায় রেখেই কন্ট্রোল রুম-সহ হোয়াটসঅ্যাপ নম্বরগুলি চালু রাখা হবে।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.