Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

W.B Assembly: শোকপ্রস্তাবের সময় বেজে উঠল মোবাইল, ফোন নিয়ে বিধায়কদের অধিবেশনে ঢুকতে নিষেধ স্পিকারের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ নভেম্বর ২০২১ ১৯:১৮
পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়।

পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়।
ফাইল চিত্র

বিধানসভার শীতকালীন অধিবেশনের শুরুর দিনেই বিধায়কদের উপর ক্ষুব্ধ হলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সোমবার ছিল রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশনের প্রথম দিন। প্রথম দিন শোকপ্রস্তাবের পরেই মুলতুবি হয়ে যাওয়াই রেওয়াজ। সেই মতো অধিবেশনের শুরুতে সদ্য প্রয়াতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শোকপ্রস্তাব পাঠ শুরু করেন স্পিকার। পাঠ শেষ করে উপস্থিত বিধায়কদের দু’মিনিটের জন্য নীরবতা পালনের নির্দেশ দেন তিনি। সেই সময়েই পরপর তিন বার বেজে ওঠে মোবাইল ফোন।

যদিও যাঁদের ফোন বেজেছিল, তাঁর সঙ্গে সঙ্গে তা বন্ধ করে দেন। নীরবতা পালন শেষ হতেই বিধায়কদের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলে তীব্র উষ্মা প্রকাশ করেন বিমান। তিনি বলেন, ‘‘আপনারা জনপ্রতিনিধি। প্রত্যেকেই দায়িত্বশীল। আমি আগেই নির্দেশ দিয়েছিলাম, অধিবেশনে এলে বিধায়করা যেন মোবাইল বন্ধ করে দেন কিংবা সাইলেন্ট করে রাখেন। কিন্তু সব সময় তা করা হয় না।’’ এরপরেই স্পিকার কড়া নির্দেশ দিয়েছেন, এ বার থেকে বিধায়করা মোবাইল ফোন বাইরে রেখেই অধিবেশনে আসবেন।

স্পিকারের নির্দেশ নিয়ে শাসক-বিরোধী, কোনও বিধায়কই মন্তব্য করতে চাননি। বছর তিনেক আগে অধিবেশন চলাকালীন পাঁচলার তৃণমূল বিধায়ক গুলশন মল্লিকের মোবাইল বেজে ওঠায় তাঁর ফোনটি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছিলেন স্পিকার।

Advertisement

আরও পড়ুন

Advertisement