Advertisement
১৮ জুন ২০২৪
Kolkata Film Festival

বিজেপি বিধায়কদের ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠান দেখার আমন্ত্রণ পাঠাবে মমতার সরকার

এ বার সেই সৌজন্যে আরও এক ধাপ এগিয়ে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে বিজেপি বিধায়কদের আমন্ত্রণ পাঠাতে পারে রাজ্য সরকার। তেমনই সম্ভাবনা তৈরি হয়েছে।

বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে সাক্ষাৎ হয় মমতা-শুভেন্দুর।

বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে সাক্ষাৎ হয় মমতা-শুভেন্দুর। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অমিত রায়
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১১:৫৯
Share: Save:

গত দেড় বছরের তিক্ততা কাটিয়ে শুক্রবার বিধানসভায় বিজেপির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ তিন বিধায়কের সঙ্গে সাক্ষাৎ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার সেই সৌজন্যে আরও এক ধাপ এগিয়ে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে বিজেপি বিধায়কদের আমন্ত্রণ পাঠাতে পারে মমতার সরকার। তেমনই সম্ভাবনা তৈরি হয়েছে। বুধবার বিধানসভায় সংবিধান দিবসের বক্তৃতায় বিরোধী দল ও তাদের মতামতকে গুরুত্ব দেওয়ার কথা বলেন মুখ্যমন্ত্রী। এর পরেই বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে সাক্ষাৎ হয় মমতা-শুভেন্দুর। তার পরে সরকারি অনুষ্ঠানে বিজেপি বিধায়কদের না ডাকা নিয়ে বিরোধী দলনেতার তোলা অভিযোগের জবাবে মুখ্যমন্ত্রী বেশ কিছু উদাহরণ দিয়ে বিরোধী দলের সদস্যদের সরকারি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর ঘটনার কথা উল্লেখ করেন। তার পরেই মুখ্যমন্ত্রী তথ্য ও সংস্কৃতি দফতরের আধিকারিকদের নির্দেশ দেন, আগামী কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে বিজেপি বিধায়কদের আমন্ত্রণপত্র পাঠাতে।

নবান্ন থেকে বিজেপি বিধায়কদের আমন্ত্রণপত্র পাঠালেই যে তাঁরা সেই আমন্ত্রণে সাড়া দিয়ে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল দেখতে যাবেন, সেই সম্ভাবনাও ক্ষীণ বলে মনে করা হচ্ছে। কারণ মুখ্যমন্ত্রীর ডাকে বিধানসভায় তাঁর ঘরে গিয়ে দেখা করলেও বিরোধী দলনেতা শুভেন্দু জানিয়েছিলেন, এই ঘটনায় আহ্লাদিত হওয়ার প্রয়োজন নেই। কারণ সংসদীয় গণতন্ত্রে শাসক-বিরোধীর মধ্যে সৌজন্য থাকবে, এটাই স্বাভাবিক। আবার হরিণঘাটার বিজেপি বিধায়ক অসীম সরকার দাবি করেছেন, বিজেপি বিধায়করা মুখ্যমন্ত্রীর ঘরে গিয়ে সৌজন্য বিনিময় করলেও, রাজ্য সরকারের বিরুদ্ধে কোনও লড়াইতে এক ইঞ্চিও জমি ছাড়বেন না তাঁরা। তাই আমন্ত্রণপত্র পেলেই যে বিজেপি বিধায়করা ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে যাবেন, তার সম্ভাবনাও কম বলে মনে করা হচ্ছে। কারণ ভোট-পরবর্তী ‘সন্ত্রাস’ থেকে শুরু করে সম্প্রতি রাজ্যপালের শপথগ্রহণ অনুষ্ঠানে রাজ্য সরকারের ব্যবহার যে বিরোধীদের ‘ভাল’ লাগেনি, তা-ও নবান্নকে বুঝিয়ে দিতে চাইছে বিজেপি পরিষদীয় দল।

প্রসঙ্গত, ১৫ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হবেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাজ্যপাল সিভি আনন্দ বোস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BJP Kolkata Film Festival
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE