Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Haldia

Haldia Port Case: সুপ্রিম কোর্টে ধাক্কা খেল রাজ্য, হলদিয়ায় তোলাবাজি মামলায় বহাল সিবিআই তদন্ত

হাই কোর্ট জানায়, শুভেন্দু-ঘনিষ্ঠ রাজীবকে জামিনে মুক্ত করতে হবে। পুলিশের তদন্ত সন্তোষজনক নয়। ফলে ওই ঘটনার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২২ ১৪:৪৬
Share: Save:

হলদিয়া বন্দরে তোলাবাজি মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা খেল রাজ্য। শীর্ষ আদালত কলকাতা হাই কোর্টের রায়ই বহাল রাখল। উচ্চ আদালত ওই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। তাদের আবেদন ছিল, সিবিআইয়ের বদলে পুলিশেকই তদন্তের ভার দেওয়া হোক। সোমবার সেই আবেদন খারিজ করে দেয় শীর্ষ আদালত।

হলদিয়া বন্দর এলাকা থেকে যে সামগ্রী ট্রাকে রাজ্যের বিভিন্ন প্রান্তে যায়, ওই ট্রাক থেকে বন্দর শ্রমিক ভবনের স্লিপ দিয়ে অন্তত ৫০০ টাকা করে তোলা নেওয়া হয় বলে অভিযোগ ওঠে। এই অভিযোগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ বলে পরিচিত রাজীব পাল, শ্যামল আদক-সহ কয়েক জনকে গ্রেফতার করে পুলিশ। রাজীব হাই কোর্টের দ্বারস্থ হন। রাজনৈতিক ভাবে তাঁকে ফাঁসানো হচ্ছে বলে সেখানে তিনি দাবি করেন।

গত মাসে হাই কোর্ট জানায়, রাজীবকে জামিনে মুক্ত করতে হবে। পুলিশ যে ভাবে তদন্ত করছে, তা সন্তোষজনক নয়। ওই ঘটনার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ওই মামলার সমস্ত নথি দিয়ে সাহায্য করতে পুলিশকে নির্দেশ দেয় হাই কোর্ট। সোমবার উচ্চ আদালতের এই নির্দেশই বহাল রাখল সুপ্রিম কোর্ট। আদালতের এই রায়ের ফলে স্বস্তিতে শুভেন্দু ঘনিষ্ঠরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haldia haldia port Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE