Advertisement
২৭ এপ্রিল ২০২৪
AITC

BJP vs TMC: বিজেপি-র বন্‌ধে পাল্টা মিছিলের কর্মসূচি ঘোষণা করল তৃণমূল

রবিবার দক্ষিণ কলকাতার চেতলায় নিজের দফতরে পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম তৃণমূলের এই কর্মসূচির কথা ঘোষণা করলেন। বন্‌ধের দিন বিকেল চারটের সময় দলের সর্বস্তরের নেতা-কর্মীদের মিছিলের নির্দেশ দেওয়া হয়েছে। জেলা সদর ও ব্লকে ব্লকে বন্‌ধের বিরুদ্ধে এবং উন্নয়ন ও শান্তির পক্ষে মিছিল করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ফিরহাদ।

বিজেপি-র বনধের পাল্টা মিছিলের কর্মসূচি ঘোষণা তৃণমূলের।

বিজেপি-র বনধের পাল্টা মিছিলের কর্মসূচি ঘোষণা তৃণমূলের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ২০:১১
Share: Save:

পুরভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে সোমবার ১২ ঘণ্টার বাংলা বন্‌ধের ডাক দিয়েছে বিজেপি। সেই বন্‌ধের বিরোধিতা করে নিজেদের রাজনৈতিক অবস্থান জানিয়ে পাল্টা কর্মসূচি ঘোষণা করল তৃণমূল। রবিবার দক্ষিণ কলকাতার চেতলায় নিজের দফতরে পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম তৃণমূলের এই কর্মসূচির কথা ঘোষণা করলেন। বন্‌ধের দিন বিকেল চারটের সময় দলের সর্বস্তরের নেতা-কর্মীদের মিছিলের নির্দেশ দেওয়া হয়েছে। জেলা সদর ও ব্লকে ব্লকে বন্‌ধের বিরুদ্ধে এবং উন্নয়ন ও শান্তির পক্ষে মিছিল করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ফিরহাদ। বিজেপি-র রাজনৈতিকভাবে মোকাবিলা করতেই বাংলার শাসকদল এমন অবস্থান নিয়েছে বলেই মত রাজনীতির কারবারিদের।

ফিরহাদ বলেন, ‘‘আগামীকাল সাধারণ মানুষকে ভয় না পেয়ে রাস্তা বেরোতে বলব। দোকানপাট খোলা রাখতে বলব। পরিবহণ পরিষেবা যেমন রাজ্য সরকারের তরফে সক্রিয় রাখা হবে। তেমনই বেসরকারি পরিবহণ মালিকদেরও বলব রাস্তায় গাড়ি নামাতে। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় এসে বন্‌ধ সংস্কৃতি তুলে দিয়েছেন। এ রাজ্যে বন্‌ধ সংস্কৃতিকে আর জায়গা দেওয়া যাবে না।’’ তিনি আরও বলেন, ‘‘ভোটের ময়দানে না পেরে বাংলায় অশান্তি ছড়াতে চাইছে বিজেপি। তাই তারা ভোটের ময়দানে হার নিশ্চিত জেনেই বনধের ডাক দিয়েছে। তৃণমূল যেমন রাজনৈতিক ভাবে বিজেপি-র এই কর্মসূচির জবাব দেবে। তেমনই পাল্টা বনধে ব্যর্থ করেও সরকার জনজীবন স্বাভাবিক রাখবে।’’

উল্লেখ্য, নবান্ন থেকে এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে বিজেপি-র ডাকা বনধের বিরোধিতা করে সচল রেখে পশ্চিমবঙ্গ। পরিবহণমন্ত্রী তথা কলকাতার মেয়রও সে কথারই পুনরাবৃত্তি করে বিজেপি-র ডাকা বনধকে ব্যর্থ করতে রাস্তায় নামতে বলেছেন সাধারণ মানুষকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AITC TMC BJP bandh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE