Advertisement
২৩ জুলাই ২০২৪
TET

টেট উত্তীর্ণদের তালিকায় মমতা, অভিষেক, শুভেন্দু, দিলীপ, সুজনদের নাম! কাকতালীয়? না কি...

গত ১১ নভেম্বর প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদে ওই তালিকা। ১ হাজার ৮৩২ পাতার ওই তালিকায় প্রায় ১ লক্ষ ২৫ হাজার চাকরিপ্রার্থীর নাম রয়েছে। সেই তালিকাতেই রয়েছে এমনই সব নাম।

টেট উত্তীর্ণদের তালিকায় থাকা কিছু নামের সঙ্গে আশ্চর্যজনক মিল রয়েছে এ রাজ্যের কয়েক জন রাজনীতিকের নামের।

টেট উত্তীর্ণদের তালিকায় থাকা কিছু নামের সঙ্গে আশ্চর্যজনক মিল রয়েছে এ রাজ্যের কয়েক জন রাজনীতিকের নামের। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১২:১২
Share: Save:

প্রাথমিকে যোগ্যতা নির্ধারণের পরীক্ষা অর্থাৎ টেট দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার এবং সুজন চক্রবর্তীরা! সম্প্রতি ২০১৪ সালের টেট উত্তীর্ণদের তালিকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেই তালিকায় এমনই কয়েকটি নাম রয়েছে। ওই নামে পরীক্ষার্থী থাকার সম্ভাবনা রয়েছে। কিন্তু, কাকতালীয় ভাবে ওই নামের সঙ্গে এ রাজ্যের মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা এবং আরও কয়েক জন রাজনীতিকের নামের মিল রয়েছে।

গত ১১ নভেম্বর প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদে ওই তালিকা। ১ হাজার ৮৩২ পাতার ওই তালিকায় প্রায় ১ লক্ষ ২৫ হাজার চাকরিপ্রার্থীর নাম রয়েছে। সেই তালিকাতেই রয়েছে এমন সব নাম। যেমন ওই তালিকায় ৫ বার পাওয়া গিয়েছে অভিষেক ব্যানার্জির নাম। ১ বার পাওয়া গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম। সুকান্ত মজুমদারের নামও রয়েছে ২ বার। এমনকি পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের নামও রয়েছে তালিকায়। আবার রয়েছে অমিত শাহের নামও। তালিকাটি প্রকাশ্যে আসার পর জানা যায়, সেখানে থাকা কিছু নামের সঙ্গে আশ্চর্যজনক মিল রয়েছে রাজ্যের কয়েক জন রাজনীতিকের নামের। যা কাকতালীয় বলেই মনে করা হচ্ছে।

টেট উত্তীর্ণদের তালিকা।

টেট উত্তীর্ণদের তালিকা। — নিজস্ব চিত্র।

সম্প্রতি কলকাতা হাই কোর্ট নির্দেশ দিয়েছিল ২০১৪ সালের টেট উত্তীর্ণদের তালিকা প্রকাশ করতে। সেই নির্দেশ মেনেই গত ১১ নভেম্বর ওই তালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেই তালিকায় পাওয়া গিয়েছে এমন সব নাম। এ নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল বলেন, ‘‘আমাদের ওয়েবসাইট হ্যাক করা হতে থাকতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Primary School candidate list
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE