Advertisement
১৮ এপ্রিল ২০২৪
partha chatterjee

দফতরওয়াড়ি বিতর্ক, প্রশ্ন ছাড়া অধিবেশন

রাজ্যপালের ভাষণের মধ্যে দিয়ে এ বারের বাজেট অধিবেশন শুরু হওয়ার কথা। তা নিয়ে আলোচনা হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ০৬:০৯
Share: Save:

এ বারের বাজেট অধিবেশনেও কার্যত কোনও দফতরেরই বাজেট বিতর্ক হবে না। করোনা পরিস্থিতিতে যে ভাবে অধিবেশনের আয়োজন করা হচ্ছে তা বিতর্ক ছাড়াই দফতরওয়াড়ি বাজেট ‘গিলোটিন’-এ যেতে পারে। পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ‘‘দফতরওয়াড়ি বাজেট নিয়ে আলোচনা হবে কি না তা পরবর্তী কার্যোপদেষ্টা কমিটির বৈঠকে ঠিক হবে।’’ নতুন বিধানসভার প্রথম অধিবেশনে থাকছে না প্রশ্নোত্তর বা দৃষ্টি আকর্ষণ পর্বও।

২ জুলাই রাজ্যপালের ভাষণের মধ্যে দিয়ে এ বারের বাজেট অধিবেশন শুরু হওয়ার কথা। তা নিয়ে আলোচনা হবে। তারপর ৭ জুলাই বাজেট বক্তৃতা পড়ার কথা রয়েছে পরিষদীয় মন্ত্রীর। সেই সঙ্গেই এ বার রাজ্যে বিধান পরিষদ গঠন নিয়ে আলোচনা হবে। সোমবার সর্বদল বৈঠক ও কার্যোপদেষ্টা কমিটির বৈঠকের পরে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, বিধান পরিষদ গঠন নিয়ে বিধানসভা পাশ হওয়া প্রস্তাব পর্যালোচনায় যে কমিটি রয়েছে তার রিপোর্ট নিয়ে আলোচনা হবে।

বাজেট অধিবেশনের প্রস্তুতি হিসেবে এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে সর্বদল বৈঠকে বিজেপি প্রতিনিধিরা অধিবেশনে ভুয়ো ভ্যাকসিন নিয়ে আলোচনার দাবি করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

partha chatterjee Budget session
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE