Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

বন্যপ্রাণীর হামলায় ঝালদায় জখম তিন, আতঙ্কিত গ্রামবাসীরা

নিজস্ব সংবাদদাতা
ঝালদা ২০ নভেম্বর ২০২০ ০০:১২
—নিজস্ব চিত্র।

—নিজস্ব চিত্র।

জঙ্গলের মধ্যে দিয়ে গরু নিয়ে বাড়ি ফিরছিলেন এক ব্যক্তি। আচমকাই বন্যপ্রাণীর হামলার মুখে পড়েন তিনি। তাঁকে বাঁচাতে গিয়ে বন্যপ্রাণীর কবলে প়ড়ে জখম হন আরও দু’জন স্থানীয় বাসিন্দা। বুধবার সন্ধ্যায় পুরুলিয়ার ঝালদায় এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। হামলায় আহতদের চিকিৎসার জন্য সব রকমের সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে বন দফতর।

বন দফতর সূত্রে খবর, ঝালদা বনাঞ্চলের কলমা বিটের জুরাবন এলাকায় বন্যপ্রাণীর হামলা হয়েছে। তাতে জখম হয়েছেন কাসরা গ্রামের বাসিন্দা ধনঞ্জয় সর্দার, মনোজ মাহাত এবং ত্রিলোচন মাহাতো।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গতকাল সন্ধ্যায় জঙ্গলের মধ্যে গরু নিয়ে বাড়ি ফিরছেলেন ধনঞ্জয়। হঠাৎ একটি পূর্ণবয়স্ক হায়না পিছন থেকে তাঁর ওপর হামলা চালায়। প্রথমে ধনঞ্জয়ের ডান পায়ে কামড় বসায়। এরপর তাঁর শরীরের একাধিক জায়গায় আঁচড়ে দেয়। হামলায় জখম হয়ে সেখানেই লুটিয়ে পড়েন ধনঞ্জয়। তাঁকে উদ্ধার করতে ছুটে যান মনোজ এবং ত্রিলোচন। তবে তাঁরাও হায়নার কবলে পড়েন। কোনও রকমে ধনঞ্জয়কে উদ্ধার করতে পারলেও তিনজনই জখম হয়েছেন। ঘটনার পর রাতেই তিনজনকে ঝালদা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

Advertisement

আরও পড়ুন: জল্পনা রেখে শুভেন্দু বললেন, দল তাড়ায়নি, তিনিও ছাড়েননি

গ্রামবাসীরা একে হায়নার হামলা বললেও তা মানতে নারাজ ঝালদা বন দফতর। ঝালদা বনাঞ্চলের বন আধিকারিক অমিয়বিকাশ পালের দাবি, ‘‘ঘটনা দেখে মনে হচ্ছে হায়না নয়, এটি শিয়ালের হামলা।’’ এই ঘটনায়আহতদের চিকিৎসার ভার নেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। তাঁর কথায়, ‘‘গ্রামবাসীদের প্রয়োজনে চিকিৎসা সংক্রান্ত সাহায্য করবে বন দফতর।’’ এই ঘটনার পর আতঙ্কিত ঝালদা বনাঞ্চলের বাসিন্দারা।

আরও পড়ুন: বিজেপির বন‌্‌ধ ঘিরে রণক্ষেত্র তুফানগঞ্জ, তৃণমূলের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ

আরও পড়ুন

Advertisement