Advertisement
০১ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

ভোট সংঘর্ষে তিন আহতকে ভর্তি করানো হল কলকাতার আরজিকরে, দু’জন বাসন্তীর, এক জন মালদহের

আহত তিন জনকে ভর্তি করানো হয়েছে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে ট্রমা কেয়ার বিভাগে তিন জনের চিকিৎসা চলছে।

image of RG Kar

আরজি কর হাসপাতালে ভর্তি ভোট হিংসায় আহত তিন জন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৫:৫৫
Share: Save:

মনোনয়ন পর্ব থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় হিংসা, খুনোখুনির অভিযোগ উঠেছে। ভোটের দিনও অশান্তি, বোমাবাজির পাশাপাশি ভোট লুটের অভিযোগ উঠেছে। ঘটেছে প্রাণহানি। ভোটহিংসার জেরে আহত তিন জনকে ভর্তি করানো হয়েছে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে ট্রমা কেয়ার বিভাগে তিন জনের চিকিৎসা চলছে। আহতদের মধ্যে দু’জন দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর এবং এক জন মালদহের পাকুড়িয়া জেলার বাসিন্দা। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তিন জনই তৃণমূল সমর্থক।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আহত হাতিয়ার রহমান, শাহবুদ্দিন শেখ দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর জয়গোয়াল নতুন হাটের রাধারানিপুরের বাসিন্দা। শাহবুদ্দিনকে লোহার রড দিয়ে মারধর করা হয়েছে বলে অভিযোগ। তৃতীয় ব্যক্তি আবদুল কাদির মালদহের পাকুড়িয়ার হরিপুর গ্রামের বাসিন্দা। তিনি বোমা ফেটে জখম হয়েছেন বলে অভিযোগ।

মনোনয়ন পর্ব থেকেই উত্তপ্ত বাসন্তী। শাসকদল তৃণমূল এবং বিরোধী আইএসএফের সংঘর্ষে জেরে হিংসা ছড়িয়েছে। মৃত্যুও হয়েছে। মালদহেও সংঘর্ষের অভিযোগ উঠেছে বার বার। নির্বাচনী সংঘর্ষ এবং সন্ত্রাসে এ পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। ৮ জুলাই, পঞ্চায়েত ভোটের দিনে সংঘর্ষে নিহত হয়েছেন ১৫ জন। ওই দিন সংঘর্ষে জখম আরও ৪ জনের পরে হাসপাতালে মৃত্যু হয়েছে। ভোটের দিনের সংঘর্ষে এ পর্যন্ত মোট বলি ১৯ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE