Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kolkata Weather Today

কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে আর কিছু ক্ষণেই! ভিজবে আর কোন কোন জেলা?

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের মোট চারটি জেলায় বুধবার সন্ধ্যায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে বৃষ্টি হলেও গরম কমার সম্ভাবনা আপাতত নেই।

Thunderstorm and lightening activity with rainfall likely to afftect some parts of South Bengal.

কলকাতা-সহ চার জেলায় বৃষ্টি হতে পারে বুধবার সন্ধ্যায়। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১৯:৩৯
Share: Save:

কলকাতায় আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সেই সঙ্গে ভিজতে পারে আরও ৩টি জেলা। বুধবার সন্ধ্যায় তেমনটাই জানাল হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর বুধবার সন্ধ্যা ৬টা ৪৪ মিনিটের বুলেটিনে জানিয়েছে, আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যেই কলকাতায় বৃষ্টি হতে পারে। তা ছাড়া, পূর্ব মেদিনীপুর, হুগলি, হাওড়াতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্ত ভাবে এই জেলাগুলির কিছু কিছু অংশ ভিজতে পারে বুধবার সন্ধ্যায়।

বৃষ্টির পাশাপাশি বজ্রপাতের সতর্কতাও জারি করেছে হাওয়া অফিস। তাদের তরফে বজ্রপাতের সময় সাধারণ মানুষকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

বুধবার সকালে দক্ষিণবঙ্গের ৮টি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছিল। তালিকায় ছিল না কলকাতা। কিন্তু বিকেল থেকেই শহরের আকাশ ছিল মেঘলা। সন্ধ্যা নামতে না নামতে মেঘ গর্জাতে শুরু করে। তার পর কলকাতায় বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়ে দেয় হাওয়া অফিস।

এ দিকে, আবহবিদেরা জানিয়েছেন, বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হলেও গরম তাতে খুব একটা কমবে না। দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় গরমের অস্বস্তি জারি থাকবে আগামী বেশ কয়েক দিন। কয়েকটি জেলায় তাপপ্রবাহের সতর্কতাও জারি করা হয়েছে আলিপুর থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update Weather Forecast rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE