Advertisement
২৬ এপ্রিল ২০২৪
weather

Weather: ঝড়-বৃষ্টি কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনায়, বৃষ্টি সুন্দরবনেও

রাত পৌনে একটা থেকে কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলা হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি শুরু হয়।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ০২:০৬
Share: Save:

রবিবার মধ্যরাতে কলকাতা ও তার পার্শ্ববর্তী একাধিক জেলা ভিজল ঝড়-বৃষ্টিতে। ‘ইয়াস’ ঘূর্ণিঝড়ের কারণে সোম-মঙ্গলবার থেকে বৃষ্টির পূর্বাভাস ছিলই। কিন্তু তার আগেই শহর ও শহরতলির একাধিক অংশে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি হয় উপকূলবর্তী কাকদ্বীপ, ডায়মন্ডহারবারেও। ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর কারণে আলাদা করে সতর্ক রয়েছে দক্ষিণবঙ্গের এই সুন্দরবন অঞ্চল, রবিবার মধ্যরাত থেকে সেখানেও বৃষ্টি শুরু হয়েছে।

রবিবার রাত সাড়ে ১২টা নাগাদ আবহাওয়া দফতরের পক্ষ থেকে প্রথমে জানানো হয়, দুই ২৪ পরগনায় মাঝারি বৃষ্টি ও ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে। পরে সেই তালিকায় যুক্ত হয় কলকাতাও। সেই মতোই রাত পৌনে একটা থেকে কলকাতা ও তার পার্শ্ববর্তী হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড় শুরু হয়। কোথাও একঘণ্টা, কোথাও বা তার বেশিক্ষণ ধরে ঝড়-বৃষ্টি চলতে থাকে।

ইয়াস’ ঘূর্ণিঝড় নিয়ে ইতিমধ্যে আশঙ্কা তৈরি হয়েছে প্রশাসনিক মহলে। সেই ঘূর্ণিঝড়ের প্রভাবে সোম-মঙ্গলবার থেকেই রাজ্যে বৃষ্টি ও সামান্য ঝড়ের সম্ভাবনা রয়েছে। ঝড় নিয়ে সতর্ক রয়েছে প্রশাসনও। প্রশাসনের পক্ষ থেকে উপকূলের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়ার সমস্ত ব্যবস্থাই করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE