Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Thunderstorm

জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা, গতিবেগ হতে পারে ঘণ্টায় ৩০-৪০ কিমি

বৃহস্পতিবার আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার রাত সাড়ে ১১টা নাগাদ ঘূর্ণিঝড় ইয়াস শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ০৯:৫৪
Share: Save:

ঘূর্ণিঝড় ইয়াসের আতঙ্ক কাটতে না কাটতেই ফের ঝড়ের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। পূর্বাভাসে হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টার মধ্যে হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝড় হতে পারে। ঝড়ের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার হতে পারে।

আবহাওয়া দফতর পূর্বাভাস দেওয়ার আগেই সকাল ৮টা নাগাদ অবশ্য দক্ষিণ-পশ্চিম দিক থেকে একপ্রস্থ ঝোড়ো হাওয়া বয়ে গিয়েছে আলিপুর চিড়িয়াখানা ও সংলগ্ন এলাকায়। যদিও সেই ঝড় বেশি ক্ষণ স্থায়ী হয়নি। হাওয়া অফিস জানিয়েছে, ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৫৮ কিলোমিটার।

বৃহস্পতিবার আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার রাত সাড়ে ১১টা নাগাদই ঘূর্ণিঝড় ইয়াস শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। সেই সময়ে তার অবস্থান ছিল ঝাড়খণ্ডের দক্ষিণে এবং ওড়িশার উত্তরে। হাওয়া অফিসের পূর্বাভাস, এ বার তা আরও উত্তর পশ্চিমে সরবে এবং আগামী ১২ ঘণ্টার মধ্যেই শক্তি খুইয়ে সাধারণ নিম্নচাপে পরিণত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Thunderstorm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE