Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

তিনসুকিয়ায় বাঙালি হত্যা, রাজ্যে ধিক্কার মিছিল তৃণমূলের

নিজস্ব সংবাদতাতা
কলকাতা ০২ নভেম্বর ২০১৮ ১৫:৩১
অসমে বাঙালি হত্যার প্রতিবাদে কলকাতায় ধিক্কার মিছিল তৃণমূলের। ছবি: তৃণমূলের ফেসবুক অ্যাকাউন্টের সৌজন্যে

অসমে বাঙালি হত্যার প্রতিবাদে কলকাতায় ধিক্কার মিছিল তৃণমূলের। ছবি: তৃণমূলের ফেসবুক অ্যাকাউন্টের সৌজন্যে

অসমের তিনসুকিয়ায় পাঁচ বাঙালিকে হত্যার ঘটনায় এ রাজ্যে পথে নেমে প্রতিবাদ বিক্ষোভ তৃণমূলের। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে ধিক্কার মিছিলে সামিল হয়েছেন দলের কর্মী-সমর্থকেরা। কলকাতায় মিছিলের নেতৃত্বে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘটনার তীব্র নিন্দা করেছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

তিনসুকিয়ায় খুনের ঘটনার পরে বৃহস্পতিবার রাতেই তীব্র প্রতিবাদ করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকপ্রকাশ করে নিহতদের পরিবার-পরিজনদের প্রতি সমবেদনা জানিয়েছিলেন তিনি। একই সঙ্গে শুক্রবার রাজ্য জুড়ে আন্দোলন কর্মসূচির কথাও জানিয়েছিলেন মমতা।

সেই কর্মসূচি মতোই এ দিন যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডের সামনে থেকে একটি মিছিল শুরু হয়। নেতৃত্বে ছিলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। হাতে কালো পতাকা নিয়ে মুখে কালো কাপড় বেঁধে মিছিলে সামিল হন ফিরহাদ হাকিম, মদন মিত্রের মতো তৃণমূল নেতারা। ছিলেন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ও। তিনসুকিয়ার ঘটনায় ধিক্কার জানিয়ে ছিল বহু পোস্টার-ব্যানার দেখা যায় মিছিলে। কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনা, নদিয়া এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় প্রতিবাদ মিছিল বার করে তৃণমূল।

Advertisement

আরও পডু়ন: বাঙালি হত্যা: অসমে সেনা অভিযান, তিনসুকিয়ায় বন্‌ধ, বাংলায় বিক্ষোভ

আরও পড়ুন: ‘তিনসুকিয়ার ঘটনায় আমাদের রক্তে ঠাণ্ডা স্রোত বয়ে যাচ্ছে’

পার্থ চট্টোপাধ্যায় এ দিন বলেন, ‘‘অসমে বাঙালি নিধন হয়েছে। পাঁচ জন হতভাগ্য বাঙালিকে খুন করা হয়েছে। অসম জুড়ে বাঙালি নিধন এবং বাঙালি খেদানোর বিরুদ্ধে তৃণমূল রাস্তায় নেমেছে। স্বভাবতই নাগরিক পঞ্জিতে যে সমস্ত রাজনৈতিক উদ্দেশ্যে বাঙালিদের নাম বাদ দেওয়া হয়েছে, তাতে উস্কানি পেয়েছে জঙ্গিরা। নাগরিক পঞ্জিতে বাঙালিদের বিরুদ্ধে ষড়ষন্ত্র হচ্ছে, তার বিরুদ্ধে আমাদের নেত্রী প্রতিবাদ করেছেন। আমাদের প্রতিনিধিরা অসমে গিয়ে প্রতিবাদ সংগঠিত করেছেন।’’

আরও পড়ুন: অসমের তিনসুকিয়ায় পাঁচ বাঙালিকে গুলি করে হত্যা, সন্দেহে আলফা জঙ্গিরা

আরও পড়ুন

Advertisement