Advertisement
২৬ এপ্রিল ২০২৪
WB panchayat Election 2023

মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে বাম-তৃণমূল সংঘর্ষে রণক্ষেত্র ডোমকল, গোলমাল লাভপুরেও

পঞ্চায়েতে মনোনয়ন জমা দেওয়ার দ্বিতীয় দিনেও জেলায় জেলায় অশান্তির ছবি। মুর্শিদাবাদের ডোমকলে তৃণমূল এবং সিপিএমের সংঘর্ষ হয়। বীরভূমের লাভপুরে বিজেপির উপর হামলার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে।

বিডিও অফিসের সামনে ডোমকলে তৃণমূল এবং বামেদের সংঘর্ষ।

বিডিও অফিসের সামনে ডোমকলে তৃণমূল এবং বামেদের সংঘর্ষ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমকল ও লাভপুর শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১২:৩৯
Share: Save:

বাম নেতাকর্মীদের আটকে রেখে মনোনয়ন জমা দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। আর তাই নিয়ে ধন্ধুমার বিডিও অফিস চত্বর। মনোনয়ন পর্বের দ্বিতীয় দিনে মুর্শিদাবাদের ডোমকল ব্লক অফিসে ঢোকার মুখে বাম কর্মী-সমর্থকদের আটকে রেখে বিডিও অফিস চত্বর তৃণমূল কর্মী-সমর্থকেরা ঘিরে রেখেছেন বলে অভিযোগ। অন্য দিকে, তৃণমূলের অভিযোগ, ইচ্ছাকৃত ভাবে গন্ডগোল পাকানোর চেষ্টা করছে বামেরা। শনিবার বাম-তৃণমূল সংঘর্ষে উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়েছে ওই এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছে ডোমকল থানার পুলিশবাহিনী। অন্য দিকে, বীরভূমের লাভপুরে বিজেপি কর্মীদের উপর তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ। পঞ্চায়েত ভোটে মনোনয়ন জমা দেওয়ার দ্বিতীয় দিনে এমনই ছবি দেখা গেল একাধিক জেলায়।

স্থানীয় সূত্রে খবর, শনিবার সকাল থেকে ডোমকল বিডিও অফিস চত্বরে ভিড় জমাতে শুরু করেন তৃণমূল কর্মী-সমর্থকেরা। সকাল ১০টার মধ্যেই তৃণমূলের লোকজন জমায়েত করে ডোমকল ব্লক অফিস চত্বরে জড়ো হন। সকাল ১১টা নাগাদ মনোনয়ন জমা দেওয়ার জন্য বাম এবং কংগ্রেসের কর্মী-সমর্থকেরা ব্লক অফিসে ঢোকার চেষ্টা করলে তাঁদের আটকে দেওয়া হয় বলে অভিযোগ। গোটা বিডিও অফিস চত্বর তৃণমূলের লোকজন ঘিরে রেখেছে বলে অভিযোগ করেছেন স্থানীয় বাম নেতৃত্ব। জোর করে মনোনয়নপত্র জমা দেওয়ার চেষ্টা করলে সংঘর্ষ শুরু হয়। শুরু হয় মারামারি। ঘটনাস্থলে যত পুলিশকর্মী ছিলেন তাঁদের পক্ষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। কিছু ক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছয় আরও পুলিশবাহিনী। বামেদের অভিযোগ, তাদের এক জন কর্মী আহত হয়েছেন। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, কড়া পুলিশি প্রহরায় আবার মনোনয়ন জমা দেওয়ার কাজ শুরু হয়েছে।

মনোনয়ন দাখিলকে কেন্দ্র করে উত্তেজনা বীরভূমের লাভপুরেও। বিজেপি কর্মীরা মনোনয়ন জমা দিতে গেলে তাঁদের বেধড়ক মারধর করা হয় বলে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ। গন্ডগোলে এক কর্মীর হাত ভেঙে গিয়েছে বলে দাবি বিজেপির। বিজেপির অভিযোগ, শনিবার লাভপুর ব্লক অফিসে মনোনয়ন জমা দিতে গেলে তাদের উপর চড়াও হয় ‘তৃণমূলের দুষ্কৃতীরা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE