Advertisement
২০ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankhar

রাজভবনে ‘স্বজনপোষণ’, ধনখড়কে নিশানা মহুয়ার

সাংসদ মহুয়া এ দিন টুইটে এমন ৬ জনের তালিকা দিয়েছেন, যাঁরা প্রত্যেকেই রাজ্যপালের কোনও না কোনও বিভাগীয় ওএসডি হিসেবে নিযুক্ত হয়েছেন।

সাংসদ মহুয়া মৈত্র।

সাংসদ মহুয়া মৈত্র। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ০৫:৪৬
Share: Save:

রাজভবনের সঙ্গে রাজ্য সরকার তথা শাসক দলের সংঘাতে এল নতুন মোড়। খোদ রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে এ বার স্বজনপোষণের অভিযোগ আনলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। রাজ্যপালের ৬ জন ওএসডি-র (অফিসার অন স্পেশ্যাল ডিউটি) তালিকা দিয়ে শাসক দলের ওই সাংসদের দাবি, তাঁরা সকলেই হয় রাজ্যপাল ধনখড়ের আত্মীয় অথবা তাঁর ঘনিষ্ঠ আধিকারিকদের পরিবারের সঙ্গে যুক্ত। সরকারি কোযাগারের অর্থে রাজভবনে কী ভাবে রাজ্যপালের ‘বৃহত্তর পরিবারকে’ লালন-পালন করা হচ্ছে, সেই প্রশ্ন তোলা হয়েছে শাসক দলের তরফে। রাজভবনে যোগাযোগ করেও রবিবার রাত পর্যন্ত অবশ্য এই বিষয়ে তাদের কোনও বক্তব্য জানা যায়নি। তবে প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

সাংসদ মহুয়া এ দিন টুইটে এমন ৬ জনের তালিকা দিয়েছেন, যাঁরা প্রত্যেকেই রাজ্যপালের কোনও না কোনও বিভাগীয় ওএসডি হিসেবে নিযুক্ত হয়েছেন। রাজ্যপালকে ‘আঙ্কল্জি’ সম্বোধন করে মহুয়ার বক্তব্য, ‘‘উনি দিন-রাত মুখ্যমন্ত্রী এবং রাজ্য সরকারের ভুল ধরেন। অন্য দিকে, রাজভবনে তাঁর গোটা পরিবার, গোটা গুষ্টিকে এনে বসিয়েছেন! সরকারি টাকায় এমন কাজ করা যায় কি না, সেই প্রশ্ন তোলার অধিকার গণতন্ত্রে আমাদের আছে।’’ সাংসদের আরও দাবি, ‘‘রাজ্যপালের দায়িত্ব ছেড়ে ওঁর উচিত দিল্লি ফিরে যাওয়া।’’

রাজ্যপাল এখনও পর্যন্ত নিজে মুখ না খুললেও বিজেপির রাজ্য সভাপতি দিলীপবাবুর পাল্টা দাবি, তৃণমূলের হাতে কোনও বিষয় নেই বলে তারা এ সব করছে। এই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে দিলীপবাবু এ দিন বলেছেন, ‘‘রাজ্যপাল তাঁর ওখানে কাদের নিয়োগ করেছেন, আমাদের জানা নেই। ওঁরা হয়তো ভিতরের খবর রাখেন। আমাদের এই নিয়ে মাথাব্যথা নেই। তৃণমূলের হাতে কোনও বিষয় নেই, তাই এখন রাজ্যপালকে নিয়ে টানাটানি করছে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Jagdeep Dhankhar Mahua Moitra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE