Advertisement
১৬ মে ২০২৪
TMC

আবার সাগরদিঘির ব্লক সভাপতি বদল করল তৃণমূল, নতুন সভাপতি আরও ১২টি ব্লকে

সাগরদিঘির উপনির্বাচনে হেরে গিয়েছিল তৃণমূল। সেখানকার তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায় ওই ব্লকের সভাপতি ছিলেন। হেরে যাওয়ার পর তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

TMC changes several block presidents.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ২২:০৮
Share: Save:

সাগরদিঘির তৃণমূল ব্লক সভাপতি আবার বদল করা হল। নতুন সভাপতি হিসাবে নূরে মেহবুব আলমকে দায়িত্ব দিয়েছে রাজ্যের শাসকদল। এ ছাড়া, ওই ব্লকে সহ-সভাপতিও নিয়োগ করা হয়েছে। সেই দায়িত্ব পেয়েছেন কিসমত আলি। সাগরদিঘির সঙ্গে আরও ১২টি ব্লকের সভাপতি বদল করেছে তৃণমূল।

গত মার্চ মাসে সাগরদিঘির উপনির্বাচনে হেরে গিয়েছিল তৃণমূল। কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস সাগরদিঘিতে তৃণমূলের দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে দিয়েছিলেন। দেবাশিস মুখ্যমন্ত্রীর আত্মীয়। এই উপনির্বাচনের সময়ে সাগরদিঘিতে তৃণমূলের ব্লক সভাপতি ছিলেন তিনিই। ভোটে হারার পর সাগরদিঘি নিয়ে নড়েচড়ে বসে শাসকদল। মুখ্যমন্ত্রী এই পরাজয়ের কারণ বিশ্লেষণের জন্য কমিটি গঠন করেন। সেই কমিটি জানিয়েছিল, ভুল প্রার্থী বাছাইয়ের কারণেই সাগরদিঘি তৃণমূলের হাতছাড়া হয়েছে। এর পর দেবাশিসকে ব্লক সভাপতির পদ থেকে সরানো হয়। জঙ্গিপুর সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি সাংসদ খলিলুর রহমান মে মাসের দ্বিতীয় সপ্তাহে দেবাশিসকে সরিয়ে সাগরদিঘি ব্লকের সভাপতি পদে বসান সামসুর হুদাকে।

পঞ্চায়েত নির্বাচনের পর আবার সেই সাগরদিঘির ব্লক সভাপতি বদল করল তৃণমূল। এ ছাড়া, আরামবাগের ব্লক সভাপতিকেও বদল করা হয়েছে। যা তাৎপর্যপূর্ণ। রাজ্য জুড়ে বিজেপির সংগঠন ভেঙে পড়লেও এখনও আরামবাগে তাঁদের সংগঠন অটুট বলে দাবি করে পদ্ম শিবির। তৃণমূল আরামবাগে ব্লক সভাপতির দায়িত্ব দিয়েছে শম্ভূনাথ বেরাকে। ওই ব্লকের সহ-সভাপতি হচ্ছেন শাহ মহম্মদ রফিক।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের জেলা দক্ষিণ দিনাজপুরের দু’টি ব্লকে সভাপতি বদল করা হয়েছে। হরিরামপুরে ব্লক সভাপতি হচ্ছেন ইয়াসিন আলি এবং গঙ্গারামপুরের তপনে ব্লক সভাপতি হচ্ছেন সমীর রাহা। এ ছাড়া, মালদহের হবিবপুরে কিষ্টু মুর্মু, কালিয়াচক ৩-এ মোস্তাক হোসেন, নদিয়ার তেহট্ট ১-এ সুকুমার মণ্ডল, হুগলির পুরশুড়ায় যশোবন্ত ঘোষ, পূর্ব বর্ধমানের রায়না ২-এ সৈয়দ কলিমুদ্দিন, পশ্চিম মেদিনীপুরের ডেবরায় প্রদীপ কর, গড়বেতা ২ এ ব্লকে সুধাংশুশেখর মণ্ডল, দাসপুর ১-এ সুনীল ভৌমিক এবং পুরুলিয়ার হুড়াতে প্রসেনজিৎ মাহাতো তৃণমূলের ব্লক সভাপতির দায়িত্ব পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC TMC Block president Block president
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE