Advertisement
০৮ মে ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: শুভেন্দুর মন্তব্যে স্বাধিকারভঙ্গের অভিযোগ জমা দিল তৃণমূল

মঙ্গলবার রাজ্যপালের ভাষণের উপর বিতর্কে একটি বিষয়ে শুভেন্দুর বক্তৃতায় আপত্তি জানিয়েছিলেন স্পিকার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ০৮:০৬
Share: Save:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অধিকারভঙ্গের অভিযোগ জমা দিল তৃণমূল। বিরোধী দলনেতা স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ‘দলদাস’ বলায় এই অভিযোগ এই অভিযোগ তুলেছে তৃণমূল। তৃণমূল পরিষদীয় দলের মতে, স্পিকারের প্রতি এই মন্তব্য শুধু তাঁর অসম্মান নয়। বিরোধী দলনেতা সংসদীয় রীতিনীতিরও অমর্যাদা করেছেন।

মঙ্গলবার রাজ্যপালের ভাষণের উপর বিতর্কে একটি বিষয়ে শুভেন্দুর বক্তৃতায় আপত্তি জানিয়েছিলেন স্পিকার। বিরোধী দলনেতাকে তিনি জানিয়ে দেন, ওই বিষয়টি বিচারাধীন। তাই তা নিয়ে বিধানসভায় আলোচনা করা যাবে না। স্পিকারের এই নির্দেশের পরিপ্রেক্ষিতে পরে সাংবাদিক বৈঠকে শুভেন্দু অসন্তোষ জানিয়ে তাঁকে ‘দলদাস স্পিকার’ বলে মন্তব্য করেন। তারপরই এ নিয়ে নাড়াচাড়া শুরু করে সরকারপক্ষ। শুভেন্দুর বক্তব্যের ‘ভিডিয়ো ক্লিপিং’ চেয়ে পাঠান স্পিকারও। অন্যদিকে বিষয়টি নিয়ে আলোচনার পরে বুধবার তৃণমূলের পরিষদীয় দলের তরফে বিধানসভার সচিবের কাছে এই অভিযোগ জমা করা হয়েছে। ঠিক হয়েছে অধিবেশনের শেষ দিনে স্পিকারের মর্যাদা ও অধিকারভঙ্গের অভিযোগে শুভেন্দুর বিরুদ্ধে পদক্ষেপ চান তাঁরা।

বুধবার তাঁর ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিধানসভার এই প্রক্রিয়া সম্পর্কে অবশ্য কোনও প্রতিক্রিয়া জানাতে চাননি শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE