Advertisement
০১ মে ২০২৪
TMC

বর্ষপূর্তিতে ১১ বছরের শাসনকালের রিপোর্ট কার্ড প্রকাশ করল তৃণমূলের জয়হিন্দ বাহিনী

দেখতে দেখতে প্রায় সাড়ে এগারো বছর পেরিয়ে এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। এ বার সেই শাসনকালের এগারো বছরের রিপোর্ট কার্ড ছোট আকারে প্রকাশ করল দলেরই শাখা সংগঠন।

রিপোর্ট কার্ডে রাজ্যের কৃষি, শিক্ষা, রাস্তা, বিদ্যুৎ, জল, আবাসন-সহ সামাজিক সুরক্ষা প্রকল্পে কী কী কাজ করা হয়েছে, তা উল্লেখ করা হবে।

রিপোর্ট কার্ডে রাজ্যের কৃষি, শিক্ষা, রাস্তা, বিদ্যুৎ, জল, আবাসন-সহ সামাজিক সুরক্ষা প্রকল্পে কী কী কাজ করা হয়েছে, তা উল্লেখ করা হবে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ২০:৫১
Share: Save:

বহু আন্দোলনের পথ পেরিয়ে অবশেষে বামফ্রন্টকে হারিয়ে ২০১১ সালে ক্ষমতায় এসেছিল তৃণমূল। দেখতে দেখতে প্রায় সাড়ে ১১ বছর পেরিয়ে এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। এ বার সেই শাসনকালের ১১ বছরের রিপোর্ট কার্ড ছোট আকারে প্রকাশ করল দলেরই শাখা সংগঠন তৃণমূল জয়হিন্দ বাহিনী। মূলত সংগঠনের সভাপতি কার্তিক বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই এই ছোট রিপোর্ট কার্ডটি প্রকাশ করা হয়েছে। যা প্রকাশ করা হবে দলের ২৫তম প্রতিষ্ঠা দিবসের দিন।

এই রিপোর্ট কার্ডটিকে ৩ ভাগে ভাগ করা হয়েছে। তৃণমূল সু্প্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে কার্ডটি প্রকাশ করা হয়েছে। কার্ডটির একটি অংশে ‘দুয়ারে সরকার’ কর্মসূচির কথা উল্লেখ করা হয়েছে। সেই কর্মসূচি থেকে সরকার সরাসরি কোন কোন পরিষেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিয়েছে, তার উল্লেখ করা হয়েছে।

পাশাপাশি, কার্ডটির মাঝের অংশে রাজ্যের কৃষি, শিক্ষা, রাস্তা, বিদ্যুৎ, জল, আবাসন-সহ সামাজিক সুরক্ষা প্রকল্পে কী কী কাজ করা হয়েছে, তা উল্লেখ করা হয়েছে। সঙ্গে কার্ডটির একটি অংশে তুলে ধরা হয়েছে, গত এগারো বছরে মুখ্যমন্ত্রীর উদ্যোগে শুরু হওয়া বিভিন্ন সরকারি প্রকল্প কোন কোন আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। সেখানে যেমন উল্লেখ করা হয়েছে, দ্য হেগে কন্যাশ্রী প্রকল্পের জন্য পাওয়া রাষ্ট্রপুঞ্জের দেওয়া পুরস্কারের কথা। তেমনই উল্লেখ করা হয়েছে, সরকারের ই-সমাধান প্রকল্প শুরু করে পাওয়া কেন্দ্রীয় সরকারের ডিজিটাল ইন্ডিয়ার প্ল্যাটিনাম পুরস্কারের কথাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Report card
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE