Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coal Scam

Rujira Banerjee: দু’বছরের শিশুকে ফেলে রেখে আসা সম্ভব নয়, রুজিরাকে ইডি-র তলব প্রসঙ্গে অভিষেক

কয়লা-কাণ্ডে আর্থিক তছরূপ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে দিল্লিতে ২১ এবং ২২ মার্চ (সোম এবং মঙ্গলবার) তলব করেছিল ইডি। পাল্টা অভিষেক দিল্লি হাই কোর্টে আবেদন করেছিলেন, যাতে তাঁদের কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হয়। গত ১১ মার্চ অভিষেকের আবেদন খারিজ করে দেয় দিল্লির আদালত।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রুজিরা।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রুজিরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ২০:৩৪
Share: Save:

তলব পেয়েই ইডি-র নয়াদিল্লির দফতরে হাজির হয়ে সোমবার সাড়ে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন তিনি। কিন্তু অভিষেকের সঙ্গে তাঁর স্ত্রী রুজিরা ছিলেন না। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরে অভিষেক ইঙ্গিত দিলেন, ইডি ডেকে পাঠালেও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে হাজিরা না-ও দিতে পারেন।

সোমবার সন্ধ্যায় ইডি দফতর থেকে বেরিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক, ‘‘আমার শিশু সন্তানের বয়স দু’বছর। তাই তাকে ফেলে আসা সম্ভব নয় (রুজিরার পক্ষে)।’’ প্রসঙ্গত, কয়লা-কাণ্ডে এর আগেও ইডি টানা আট ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল অভিষেককে। অন্য দিকে, কয়লা-কাণ্ডের তদন্তে নেমে সিবিআই টিম রুজিরার বাড়ি গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল।

কয়লা-কাণ্ডে আর্থিক তছরূপ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে দিল্লিতে ২১ এবং ২২ মার্চ (সোম এবং মঙ্গলবার) তলব করেছিল ইডি। পাল্টা অভিষেক দিল্লি হাই কোর্টে আবেদন করেছিলেন, যাতে তাঁদের কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হয়। গত ১১ মার্চ অভিষেকের আবেদন খারিজ করে দেয় দিল্লির আদালত। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তৃণমূল নেতৃত্ব। সস্ত্রীক অভিষেককে দিল্লিতে ডেকে পাঠানোর বিষয়টিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE