Advertisement
০৬ মে ২০২৪
ED Attacked in Sandeshkhali

ইডির উপর হামলা থেকে শাহজাহানকে আশ্রয়দান! তৃণমূল নেতা-সহ তিন জনের ১০ দিনের সিবিআই হেফাজত

সিবিআইয়ের দাবি, গত ৫ জানুয়ারির পর থেকে শাহজাহানকে ফারুক আকুঞ্জি ‘আশ্রয়’ দিয়েছিলেন। তৃণমূলের পঞ্চায়েত প্রধান গিয়াসুদ্দিন মোল্লার নির্দেশে সে দিন ইডি আধিকারিকদের উপর হামলা হয়েছিল।

শাহজাহান শেখ।

শাহজাহান শেখ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বসিরহাট ও কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৯:৫৬
Share: Save:

সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনায় ধৃত পঞ্চায়েত প্রধান গিয়াসুদ্দিন মোল্লা-সহ তিন জনকে ১০ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আদালত। মঙ্গলবার সিবিআইয়ের আইনজীবী আদালতে সওয়াল করেন, গত ৫ জানুয়ারি ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় সরাসরি যোগ রয়েছে গিয়াসুদ্দিন এবং দিদারবক্স মোল্লাদের। তাঁদের ১৪ দিনের জন্য হেফাজতে নেওয়ার আবেদন করে সিবিআই। তবে দীর্ঘ সওয়াল-জবাবের পর বসিরহাট মহকুমা আদালত গিয়াসুদ্দিন, দিদারবক্স এবং ফারুক আকুঞ্জিকে ১০ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন বসিরহাট মহকুমা আদালতের বিচারক।

সিবিআইয়ের দাবি, ধৃত দিদারবক্স সিবিআই এবং ইডির সঙ্গে কোনও রকম সহযোগিতা করেননি। উল্টে বিপথে চালিত করার চেষ্টা করেছেন। সিবিআইয়ের দাবি, গত ৫ জানুয়ারির পর থেকে শাহজাহান শেখকে ফারুক ‘আশ্রয়’ দিয়েছিলেন। আর সরবেড়িয়া-আগরহাটি পঞ্চায়েতের প্রধান গিয়াসুদ্দিনের বিরুদ্ধে সিবিআইয়ের অভিযোগ, গত ৫ জানুয়ারি শাহজাহানের বাড়িতে লোকজন জমায়েত করেন তিনি। তাঁর নির্দেশেই ইডি আধিকারিক এবং সংবাদমাধ্যমের কর্মীদের ওপর হামলা করেন ‘শাহজাহানের অনুগামীরা’।

সোমবার নিজ়াম প্যালেসে ডেকে ওই তিন জনকে টানা জিজ্ঞাসাবাদ করেন সিবিআইয়ের গোয়েন্দারা। শেষমেশ তিন জনকে গ্রেফতার করা হয়। সিবিআই দাবি করে ধৃতেরা প্রত্যেকেই শাহজাহানের ঘনিষ্ঠ এবং তাঁদের আগেও গ্রেফতার করা হয়েছিল। মঙ্গলবার তিন জনকে আদালতে তোলার পাশপাশি ওই মামলায় আর এক অভিযুক্ত বেড়মজুরের তৃণমূল পঞ্চায়েত প্রধান সিদ্দিক মোল্লাকে নিজ়াম প্যালেসে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandehkhali CBI Basirhat court arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE