Advertisement
০৩ মে ২০২৪
ED Attacked in Sandeshkhali

ইডির উপর হামলার তদন্তে তৃণমূল পঞ্চায়েত প্রধানের বাড়িতে হানা সিবিআইয়ের! তলব নিজ়াম প্যালেসে

গত ৫ জানুয়ারি ইডির উপর হামলার ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে সিবিআই। ওই মামলাতে বেড়মজুরের পঞ্চায়েত প্রধানের বাড়িতে হানা দেন তদন্তকারীরা। মঙ্গলবার নিজ়াম প্যালেসে আসতে বলা হয় ওই নেতাকে।

Image of Sandeshkhali

গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে ইডির উপর হামলার একটি দৃশ্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা ও সন্দেশখালি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ২১:০৬
Share: Save:

সন্দেশখালিতে ইডির উপর হামলার অভিযোগে ইতিমধ্যে তৃণমূলের এক পঞ্চায়েত প্রধান-সহ তিন জনকে গ্রেফতার করেছে সিবিআই। সোমবারই ওই মামলার তদন্তে তৃণমূলের আরও এক পঞ্চায়েত প্রধানের বাড়িতে হানা দিলেন কেন্দ্রীয় তদন্তকারীরা। সিবিআই সূত্রে খবর, মঙ্গলবার ওই তৃণমূল নেতাকে নিজ়াম প্যালেসে তলব করা হয়েছে।

সিবিআইয়ের একটি সূত্রে খবর, উত্তর ২৪ পরগনার সন্দেশখালির বেড়মজুরে সিদ্দিক মোল্লা নামে এক ব্যক্তির বাড়িতে হানা দেয় তারা। সিদ্দিক বেড়মজুরের পঞ্চায়েত প্রধান। ইডির উপর হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূলের ওই পঞ্চায়েত প্রধানকে মঙ্গলবার কলকাতার সিবিআই দফতরে আসতে বলা হয়েছে।

ইডির উপর হামলার ঘটনায় তদন্তে নেমে সোমবার সন্দেশখালির একাধিক জায়গায় অভিযান চালিয়েছে সিবিআই। ন্যাজাট থানার অধীনস্থ ফাঁড়িতেও তদন্তের প্রয়োজনে গিয়েছেন তদন্তকারীরা। কেন্দ্রীয় গোয়েন্দারা ধৃত শাহজাহান শেখের এক প্রতিবেশীর বাড়িতেও যান। রহমান আকুঞ্জি নামে এক ব্যক্তির খোঁজ না পেয়ে তাঁর বাড়ির এক সদস্যের হাতে নোটিস দেন সিবিআই আধিকারিক। কিন্তু রহমানের সৎ মা সিবিআইয়ের সামনেই তাঁদের নোটিস ছিঁড়ে মাটিতে ফেলে দেন বলে অভিযোগ।

অন্য দিকে, সোমবার নিজ়াম প্যালেসে টানা জিজ্ঞাসাবাদ করা হয় শাহজাহানের তিন শাগরেদকে। শেষে তিন জনকে গ্রেফতার করা হয়। তাঁদের মধ্যে রয়েছেন গিয়াসুদ্দিন মোল্লা। যিনি সরবেড়িয়া-আগরহাটি গ্রাম পঞ্চায়েতের প্রধান। এ ছাড়া গ্রেফতার করা হয়েছে দিদারবক্স মোল্লা এবং ফারুক আকুঞ্জি নামে আরও দু’জনকে। একটি বিবৃতিতে সিবিআই জানিয়েছে, গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে ইডির উপর হামলার মামলায় ওই গ্রেফতারি হয়েছে। ধৃতেরা প্রত্যেকেই শাহজাহানের ঘনিষ্ঠ এবং তাঁদের আগেও গ্রেফতার করা হয়েছিল। মঙ্গলবার তিন জনকে আদালতে তোলা হবে। পাশাপাশি সংশ্লিষ্ট মামলার তদন্ত চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Tmc Leader Sandehkhali Shahjahan Sheikh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE