Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Budget 2021

মানুষ আগে রেশনের দোকানে বস্তা নিয়ে যেতেন, এখন টোটো নিয়ে, দাবি অনুব্রতের

সোমবার বোলপুরের এক জনসভায় অনুব্রত বলেন, ‘‘কেন্দ্রীয় সরকার ‘সকলকে রেশন দেব’ বলেও ৩ মাস পরে হাত গুটিয়ে নিয়েছে। আর মমতার সরকার সকলের জন্য রেশনের ব্যাবস্থা করেছে।

বোলপুরে তৃণমূলের সভায় অনুব্রত

বোলপুরে তৃণমূলের সভায় অনুব্রত নিজস্ব চিত্র

বোলপুর শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ১৯:০৮
Share: Save:

কেন্দ্রীয় বাজেটের দিন রেশন ব্যবস্থা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সঙ্গে তুলনা টেনে নরেন্দ্র মোদীর সরকারকে নিশানা করলেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। সোমবার বোলপুরের এক জনসভায় তিনি বলেন, ‘‘কেন্দ্রীয় সরকার ‘সকলকে রেশন দেব’ বলেও ৩ মাস পরে হাত গুটিয়ে নিয়েছে। আর মমতার সরকার সকলের জন্য রেশনের ব্যাবস্থা করেছে। মানুষ আগে বস্তা নিয়ে যেতেন রেশনের দোকান। এখন টোটো নিয়ে যেতে হয় সকলকে। এটাই এখন এ রাজ্যে বাস্তব।’’

এলাকার বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের নিয়ে সোমবার বোলপুরে জনসভার ডাক দেওয়া হয়েছিলো। সেখানে জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৫ হাজার স্বনির্ভর গোষ্ঠীর মহিলা উপস্থিত হয়েছিলে। সভার প্রধান বক্তা ছিলেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত। সভায় কেন্দ্রের শাসকদল বিজেপিকে নিশানা করে তিনি বলেন, ‘‘আজ বাজেটে যে সব ঘোষণা করা হচ্ছে তা ভাঁওতা।’’

ভিক্টোরিয়া মেমোরিয়ালের অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ স্লোগান বিতর্ক প্রসঙ্গে অনুব্রত বলেন, ‘‘নেতাজির জন্মদিবস অনুষ্ঠানে একজন মহিলা মুখ্যমন্ত্রীকে যে ভাবে অপমান করা হয়েছে, তার প্রতিবাদ করবেন এ রাজ্যের মহিলারা।’’ সেই সঙ্গে তাঁর মন্তব্য, ‘‘কেন্দ্রীয় সরকার রেশন দেব বলেও ৩ মাসের রেশন দিয়েছে। আর মমতার সরকার সবার রেশনের ব্যাবস্থা করেছে। আগে বস্তা নিয়ে যেতো রেশনের দোকান সকলে এখন টোটো নিয়ে যেতে হয় সকলকে। এটাই বাস্তব এখন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Anubrata Mondal Birbhum Budget 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE