Advertisement
১৬ জুলাই ২০২৪
Partha Chatterjee

পার্থকে ১০ লক্ষ টাকা দিয়েছেন কুন্তল! দাবি ইডির, পাল্টা কী বললেন প্রাক্তন মন্ত্রীর আইনজীবী?

মঙ্গলবার নগর দায়রা আদালতে ভার্চুয়ালি হাজির করানো হয় পার্থ চট্টোপাধ্যায়কে। মামলার শুনানিতে টাকা লেনদেনের বিষয়টি উত্থাপন করেন ইডির আইনজীবী।

photo of partha chatterjee and Kuntal Ghosh

পার্থ চট্টোপাধ্যায় এবং কুন্তল ঘোষ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫০
Share: Save:

শিক্ষা ক্ষেত্রে নিয়োগে দুর্নীতির টাকা পার্থ চট্টোপাধ্যায়ের কাছে পৌঁছে দিয়েছেন কুন্তল ঘোষ। মঙ্গলবার নগর দায়রা আদালতে পার্থের জামিনের আবেদনের মামলার শুনানিতে এমন দাবিই করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। প্রাক্তন শিক্ষামন্ত্রীকে ১০ লক্ষ টাকা দিয়েছেন নিয়োগ দুর্নীতিতে ধৃত হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ। এমন দাবিই করেছেন ইডির আইনজীবী। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি উড়িয়েছেন পার্থের আইনজীবী।

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে গত বছরের ২২ জুলাই গ্রেফতার করা হয়েছিল পার্থকে। তার পর থেকে জেলবন্দি রয়েছেন তিনি। এই দুর্নীতি মামলায় গত মাসে গ্রেফতার করা হয়েছে কুন্তলকে। তাঁকে জেরা করে নিয়োগে দুর্নীতিতে টাকার লেনদেনের অনেক তথ্য পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন তদন্তকারীরা। তার মধ্যেই পার্থকে টাকা দেওয়ার কথা জানতে পারা গিয়েছে বলে দাবি করেছে ইডি। যদিও এই প্রসঙ্গে পার্থের আইনজীবী জীবনকৃষ্ণ শ্রীবাস্তব বলেন, ‘‘আমি বলেছি, আপনি (ইডির আইনজীবী) কি দেখেছেন টাকা নিতে? আমরা তো অনেক কথা বলি। কিন্তু তাই বলে তা সত্যি হয় নাকি!’’

বর্তমানে পার্থের ঠিকানা প্রেসিডেন্সি জেলের ‘পয়লা বাইশ’ সেল ব্লক। সেখানে ১ নম্বর সেলে রয়েছেন পার্থ। গ্রেফতারের পর জলের ওই সেল ব্লকেই রয়েছেন কুন্তল। জেল সূত্রে খবর, ওই সেল লাগোয়া লনে দেখা হয়েছিল পার্থ এবং কুন্তলের। সেখানে কুন্তলকে দেখে পার্থ বলেছিলেন, ‘‘এই, তুমি আমাকে চেনো? তুমি আমার নামটাই নিলে?’’ কুন্তল সেই প্রশ্ন শোনেন এবং জবাবও দেন। তবে সেই জবাব আসে মিনমিনে স্বরে। বন্দিরা শুনতে পান, কুন্তল খুব চাপা স্বরে বলছেন ‘‘আলাপ নেই।’’ তার পর অবশ্য চুপ করেই থাকেন। পার্থ এবং কুন্তলের এ হেন সাক্ষাতের খবর প্রকাশ্যে আসার পরই চর্চা শুরু হয়। সেই আবহে পার্থকে কুন্তলের টাকা দেওয়ার যে দাবি করল ইডি, তা এই পর্বে নতুন মাত্রা যোগ করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee ED Recruitment Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE