Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sovandeb Chattopadhyay

Bengal Politics: ভবানীপুর আসন থেকে পদত্যাগ করলেন শোভনদেব, লড়বেন মুখ্যমন্ত্রী মমতা

বরাবর রাসবিহারীর বিধায়ক শোভনদেব। অন্য দিকে, ভবানীপুর মমতার পুরনো আসন। মমতা নন্দীগ্রামে প্রার্থী হওয়ায় শোভনদেব ভবানীপুরে লড়েন।

পদত্যাগপত্র জমা দিলেন শোভনদেব চট্টোপাধ্যায়।

পদত্যাগপত্র জমা দিলেন শোভনদেব চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৩:৩৩
Share: Save:

ভবানীপুর বিধাসভা আসনের বিধায়ক পদ ছেড়ে দিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। শুক্রবার দুপুরে বিধানসভায় গিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের হাতে পদত্যাগ পত্র তুলে দেন। ভাবনীপুর আসন থেকে উপনির্বাচনে লড়বেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার পদত্যাগের পরে শোভনদেব বলেন, ‘‘দলনেত্রীকে আসন ছেড়ে দিতেই তিনি ইস্তফা দিলেন।’’

বরাবর রাসবিহারী আসন থেকে বিধায়ক হয়েছেন শোভনদেব। অন্য দিকে, ভবানীপুর মমতার পুরনো আসন। এই বিধানসভা নির্বাচনে মমতা নন্দীগ্রামে প্রার্থী হওয়ায় ভবানীপুর থেকে লড়েন শোভনদেব। বিজেপি-র অভিনেতা প্রার্থী রুদ্রনীল ঘোষকে পরাজিত করেন তিনি। নন্দীগ্রামে মমতা জয় না পাওয়ায় নিয়ম মতো মুখ্যমন্ত্রীকে কোনও আসন থেকে জিতে আসতে হবে। তৃণমূল সূত্রে খবর, নিজের পুরনো কেন্দ্র ভবানীপুর থেকেই মমতা উপনির্বাচনে লড়াই করবেন।

তৃণমূলের অনেক পুরনো সৈনিক শোভনদেব। তিনিই দলের প্রথম বিধায়ক। একদা দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের কংগ্রেস বিধায়ক ছিলেন শোভনদেব। তৃণমূল গঠনের পর ১৯৯৮ সালে বারুইপুরের বিধায়ক পদ ছেড়ে রাসবিহারী উপ নির্বাচনে তৃণমূলের প্রার্থী হন। কংগ্রেস বিধায়ক হৈমী বসুর মৃত্যুতে ওই কেন্দ্রে উপনির্বাচন হয়েছিল। শোভনদেবের সেই উপ নির্বাচনে জয়েই প্রথম বিধানসভায় প্রবেশ তৃণমূলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sovandeb Chattopadhyay Bhawanipore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE