Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Abhishek Banerjee: শুভেন্দুর জেলায় ‘অভিষেক সেনা’ তৈরি করলেন পটাশপুরের বিধায়ক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ জুলাই ২০২১ ১৭:৪২
তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
ফাইল চিত্র

সামাজিক সেবার লক্ষ্য নিয়ে ‘অভিষেক সেনা’ নামে নতুন সংগঠন গড়লেন পটাশপুরের তৃণমূল বিধায়ক উত্তম বারিক। এ মাসেই হাজার দুয়েক সদস্য নিয়ে কাজ হয়েছে। আপাতত পটাশপুরে সীমাবদ্ধ থাকলেও, ভবিষ্যতে আরও বড় পরিকল্পনা রয়েছে উত্তমের।

পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর থেকে প্রথমবার বিধায়ক হয়েছেন উত্তম। বিধায়ক হওয়ার পরেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে একটি সংগঠন তৈরির কথা মাথায় আসে তাঁর। নিজের পরিকল্পনার কথা অভিষেকের কালীঘাটের দফতরকে জানান। এ মাসের প্রথম সপ্তাহে সবুজ সঙ্কেত মেলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দফতর থেকে। তার পরেই এই ‘অভিষেক সেনা’ তৈরি করে ফেলেন।

Advertisement

উত্তম বলেন, ‘‘কয়েক দিনের মধ্যেই ২০০০ যুবককে আমরা আমাদের সংগঠনে যুক্ত করতে পেরেছি। মূলত তাঁরা সমাজের বিভিন্ন স্তরে সেবা প্রদানের কাজ করবেন।’’ কী ধরণের কাজ? এই মুহূর্তে কোভিড নিয়েই মানুষকে সাহায্য করতে চান উত্তম। বললেন, ‘‘এখন করোনা সংক্রমণ নিয়েই আমরা পরিষেবা দেওয়ার কাজ শুরু করেছি। অক্সিজেন পৌঁছে দেওয়া, অসুস্থদের বাড়িতে ওষুধ, প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া এই সব কাজ। আক্রান্ত রোগীকে অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে পৌঁছেও দিচ্ছি আমরা। ধীরে ধীরে আমাদের কাজে পরিসর বাড়াব।’’

আপাতত পটাশপুর-১ ব্লকের ৯টি গ্রাম পঞ্চায়েত থেকে ১৮ থেকে ৩০ বছরের যুবকদের নিয়ে এই নতুন যুব সংগঠন তৈরি করেছেন উত্তম। সংগঠনের সভাপতি হয়েছেন নিজেই। এর পর পটাশপুর-২ ব্লকেও সংগঠন তৈরি করা হবে। কয়েক মাসের মধ্যে ১০ হাজার সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে জানালেন উত্তম। একই সঙ্গে বললেন, যুব সম্প্রদায়কে রাজনীতিতে আগ্রহী ও প্রশিক্ষিত করে তোলাও এই সংগঠনের কাজ হবে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement