Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bengal Coal Scam

Saokat Molla: পার্থ, পরেশের পর এ বার তৃণমূল বিধায়ক শওকত মোল্লাকে তলব করল সিবিআই

কয়লা পাচার-কাণ্ডে অভিযুক্ত শওকতকে পাসপোর্ট সঙ্গে নিয়ে আসতে বলা হয়েছে। এর আগে গরু পাচার মামলায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকেও তলব করা হয়েছিল।

শওকত মোল্লা।

শওকত মোল্লা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১১:১৪
Share: Save:

রাজ্যের শাসক দলের দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং পরেশ অধিকারীর পর এ বার তৃণমূলের বিধায়ক শওকত মোল্লাকেও নিজাম প্যালেসে ডাকল সিবিআই। তাঁকে শুক্রবার সকাল ১১টার মধ্যে কলকাতায় সিবিআইয়ের আঞ্চলিক দফতর নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে।

কয়লা পাচার-কাণ্ডে অভিযুক্ত শওকতকে তাঁর সমস্ত পরিচয় পত্র নিয়ে আসতে বলা হয়েছে। এর আগে গরু পাচার মামলায় বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকেও তলব করেছিল সিবিআই। বহু বার হাজিরা এড়ানোর পর সম্প্রতি তিনি স্বেচ্ছায় সিবিআই দফতরে যান। জিজ্ঞাসাবাদের পর তিনি বীরভূমে ফিরলে তাঁকে আবার তলব করা হয় ‘ভোট পরবর্তী হিংসা’ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য। শুক্রবার অনুব্রতেরও হাজিরা দেওয়ার সিবিআই দফতরে। তার আগেই শওকতকে ডাকা হল।

বুধবার সিবিআই নোটিস পাঠায় শওকতকে। তাঁকে তাঁর পাসপোর্ট, ভোটার কার্ড, প্যান কার্ড এবং আধার কার্ড নিয়ে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়। সিবিআই সূত্রে খবর, ক্যানিং পূর্বের বিধায়ককে তাঁর ব্যাঙ্ক লেনদেনের নথিও আনতে বলা হয়েছে। এমনকি, তাঁর নামে যদি কোনও ব্যবসা বা সংস্থা থেকে থাকে, তবে সেই সংক্রান্ত সমস্ত নথিও জমা দিতে বলা হয়েছে।

সূত্রের খবর, কয়লা পাচারের তদন্তে নেমে বিভিন্ন সাক্ষীদের যে বয়ান সিবিআইয়ের গোয়েন্দারা পেয়েছেন, সেখানেই বার বার উঠে এসেছে শওকতের নাম। এর পরই তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেয় সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Coal Scam Saokat Molla CBI Nizam Palace
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE