Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

মার্চের শুরুতে অভিষেক ফের ময়দানে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:১১

কলকাতা, হায়দরাবাদ এবং সিঙ্গাপুরের হাসপাতালে দু’বার অস্ত্রোপচার এবং চিকিৎসার পর তাঁর বাঁ চোখের ক্ষত অনেকটাই সেরে উঠেছে। নতুন করে ফের রাজনীতির মাঠে নামার আগে এ বার সোশ্যাল মিডিয়ায় আরও বেশি গা ঘামানো শুরু করে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শিশু শ্রমিকদের পুনর্বাসনের জন্য নোবেল জয়ী সমাজসেবী কৈলাস সত্যার্থীকে সাহায্যের হাত বাড়ালেন যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি। তাঁর ঘনিষ্ঠ সূত্র খবর, মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকেই তৃণমূল ভবনে দলের নেতা-কর্মীদের সঙ্গে দেখাসাক্ষাৎ করা শুরু করে দেবেন অভিষেক।

তাঁর অসুস্থতার সময়ে সোশ্যাল মিডিয়ায় সাধারণ মানুষ যে ভাবে উদ্বেগ প্রকাশ করেছেন ও তাঁকে ভালবাসা জানিয়েছেন তাতে অভিষেক আপ্লুত। তাঁর কথায়, ‘‘বাংলার মানুষের প্রার্থনা ও আশীর্বাদের জন্য তাঁদের ধন্যবাদ জানাই। ইতিমধ্যেই আমি কালীঘাটের অফিস থেকে আমার টিমের সঙ্গে কাজ করা শুরু করেছি। মানুষের মাঝে গিয়ে কাজ করার জন্য আমি মুখিয়ে রয়েছি। মার্চ মাসের প্রথম সপ্তাহ নাগাদ আমি তৃণমূল ভবন থেকে কাজ করা শুরু করব।’’

আরও পড়ুন: হোমের টাকায় বাবাকে নিয়ে দিল্লি যান জুহি

Advertisement

১৮ অক্টোবর বহরমপুরে দলের কর্মিসভা থেকে ফেরার পথে দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন অভিষেক। গোড়ায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর বাঁ চোখে অস্ত্রোপচার হয়। কিন্তু তাতেও নিরাময় হয়নি। তাই চিকিৎসার জন্য দু’বার হায়দরাবাদ ছাড়াও সম্প্রতি দু’বার সিঙ্গাপুর গিয়েছিলেন তিনি। তৃণমূল সূত্রে খবর, তিনি এখন অনেকটাই সুস্থ। মার্চ মাস থেকে পুরোদস্তুর রাজনৈতিক কর্মসূচি নিয়ে নেমে পড়বেন তিনি। এখনও পর্যন্ত ঠিক রয়েছে ২ এপ্রিল নিজের নির্বাচন কেন্দ্র ডায়মন্ডহারবারে সভা করবেন অভিষেক। তার পর ৬ এপ্রিল বারাসতে জনসভা করার জন্য উত্তর চব্বিশ পরগনা জেলা নেতৃত্বকে সময় দিয়েছেন তিনি।

অভিষেক ঘনিষ্ঠ এক নেতা জানান, অসুস্থতার জন্য চোখের আড়ালে থাকলেও তলে তলে সক্রিয় ছিলেন দলের যুব সভাপতি। নোট বাতিল পরবর্তী সময়ে জেলা ধরে ধরে দলের যুব সংগঠনকে কেন্দ্র বিরোধী সভা-সমাবেশ করার জন্য নির্দেশ দিয়েছেন। ভাঙড় থেকে ইসলামপুর, প্রতিটি ঘটনায় নজরও রাখছেন। দলের ওই নেতার কথায়, আসলে নিজেদের স্বার্থে যাঁরা দল করেন, তাঁদের ঘোর অপছন্দ করেন অভিষেক। সংগঠনে এমন লোকেদের উপর রাশ টানতে এ বার নিয়মিত তৃণমূল ভবনে গিয়ে নেতা-কর্মীদের সঙ্গে দেখাসাক্ষাৎ শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তবে নিজে মাঠে নামার আগে সোশ্যাল মিডিয়ায় এখন সক্রিয় অভিষেক। শিশু শ্রমিকদের উপর কী ধরনের অত্যাচার হয়, তার কিছু নমুনা ছবি ক’দিন আগে ট্যুইটারে পোস্ট করেছিলেন কৈলাস সত্যার্থী। তাঁকে ট্যুইটারেই জবাব দিয়ে অভিষেক শিশু শ্রমিকদের ওপর এমন অত্যাচারের তীব্র নিন্দা করেন। সেই সঙ্গে বলেন, তিনি ওদের সাহায্য করতে প্রস্তুত। যদিও কৈলাসের সঙ্গে অভিষেকের এখনও কোনও কথা হয়নি।

আরও পড়ুন

Advertisement