Advertisement
১৭ জুন ২০২৪
Sougata Roy

Saugata Roy:কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে দল, কিছু নেতা বদনামের জন্য দায়ী, দাবি সাংসদ সৌগতের

একটি সভায় বক্তৃতা দেওয়ার সময় দলের কয়েক জন নেতার বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে নিজের মতামত জানান সৌগত। বলেন, তৃণমূলের ৯৫% লোক সৎ।

তৃণমূল সাংসদ সৌগত সোমবার উত্তর ২৪ পরগনার পানিহাটিতে একটি সভায় উপস্থিত ছিলেন।

তৃণমূল সাংসদ সৌগত সোমবার উত্তর ২৪ পরগনার পানিহাটিতে একটি সভায় উপস্থিত ছিলেন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পানিহাটি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ০৯:৩০
Share: Save:

দলের কিছু লোকের খারাপ কাজের জন্য তৃণমূল বদনামের ভাগী হচ্ছে— এমনই মন্তব্য করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। বর্ষীয়ান নেতা সোমবার একটি জনসভায় প্রকাশ্যেই মেনে নিয়েছেন যে, দল এখন কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তবে একই সঙ্গে তাঁর সংযোজন, এতে দলের কোনও দোষ নাই। দলের কিছু লোক খারাপ কাজ করেছে।

দুর্নীতির অভিযোগে তৃণমূলের বেশ কয়েক জন নেতা এবং মন্ত্রীর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডলের মতো প্রথম সারির কয়েক জন নেতা গ্রেফতারও হয়েছেন। সেই প্রসঙ্গেই দলীয় কর্মীদের সৌগত বলেছেন, ‘‘দলের কিছু লোকের খারাপ কাজের জন্য দল বদনামের ভাগী হচ্ছে।’’ তবে দল যে সেই ‘খারাপ কাজ’ মুখ বুজে মেনে নেয়নি সে কথাও মনে করিয়ে দিয়েছেন সৌগত। সোমবার উত্তর ২৪ পরগনার পানিহাটির ওই জনসভায় তিনি বলেছেন, ‘‘যাঁরা (খারাপ কাজ) করেছে, যেমন পার্থ চট্টোপাধ্যায়, তাঁকে দল সরিয়ে দিয়েছে।’’

প্রসঙ্গত, তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ এবং পরে দলের প্রভাবশালী নেতা এবং বীরভূমের জেলা সভাপতি অনুব্রতের গ্রেফতারি নিয়ে তৃণমূল তাদের অবস্থান স্পষ্ট করেছে। এক দিকে, যেখানে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থের গ্রেফতারির পর তাঁকে দলের বিভিন্ন পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে, অন্য দিকে গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া অনুব্রতের পাশে দাঁড়িয়েছেন স্বয়ং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সৌগত বলেছেন, ‘‘দলের কিছু লোক খারাপ কাজ করেছেন। তাঁদের বিরুদ্ধে দল ব্যবস্থা নেবে, আমরা ব্যবস্থা নেব।’’ তবে একই সঙ্গে সৌগত মনে করিয়ে দিয়েছেন, ‘‘তৃণমূল কংগ্রেসের ৯৫ শতাংশ কর্মী সৎ এবং নিষ্ঠাবান। তাঁরা মানুষের জন্য কাজ করেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sougata Roy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE