Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
TMC

তৃণমূলের রিপোর্ট কার্ডে শুধু সরকারের সাফল্য

বিধানসভা নির্বাচনের এখনও ৬ মাস বাকি থাকলেও তার রাজনৈতিক উত্তাপ ছড়াচ্ছে রাজ্যে।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২০ ০৫:২৩
Share: Save:

সরকারি প্রকল্প পৌঁছে দিতে সম্প্রতি ‘দুয়ারে সরকার’ কর্মসূচি শুরু করেছে রাজ্য সরকার। এবার তারই সমান্তরালে দু’বারের দলীয় সরকারের কাজ নিয়ে প্রচারে নেমে পড়ল শাসকদল তৃণমূল। বৃহস্পতিবার সরকারের সাফল্যেই নিজেদের ‘রিপোর্ট কার্ড’ প্রকাশ করে দলের এই কর্মসূচির সূচনা করা হয়েছে।

Advertisement

বিধানসভা নির্বাচনের এখনও ৬ মাস বাকি থাকলেও তার রাজনৈতিক উত্তাপ ছড়াচ্ছে রাজ্যে। সেই পথেই এবার সরকারের সাফল্য তুলে ধরতে প্রশাসনিক ও রাজনৈতিক স্তরে এই জোড়া কর্মসূচি নিয়েছে শাসক শিবির। চার পাতার ‘রিপোর্ট কার্ডে’ ২০১১ সাল থেকে কয়েকটি দফতরের কাজের খতিয়ান প্রকাশ করা হয়েছে। এই ‘রিপোর্ট কার্ড’ নিয়েই দলের জনপ্রতিনিধিরা ঘুরবেন নিজের এলাকায়। এদিন তাঁরই আনুষ্ঠানিক সূচনা করে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘তৃণমূলের কর্মী সমর্থকেরা রাজ্যের ২৯৪ টি বিধানসভা কেন্দ্র ঘুরবেন। সব দরজায় যাবেন।’’ নিজের শিক্ষা দফতরের কাজের কথা জানিয়ে পার্থবাবু দাবি করেন, ২০১০-১১ অর্থবর্ষের তুলনায় চলতি অর্থবর্ষে রাজ্যে শিক্ষাখাতে বরাদ্দ বেড়েছে ৩ গুণ।’’

দলের এই প্রচার কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘বঙ্গধ্বনি’। বিদ্যুৎ দফতরের কাজের হিসেব নিয়ে হাজির ছিলেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। স্বাস্থ্য ও নারী কল্যাণ বিষয় খতিয়ান প্রকাশ করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। একইভাবে সরকারি কাজের অগ্রগতি দাবি করেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। আজ শুক্রবার থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত এই প্রচার কর্মসূচি চলবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.