Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC

মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতির বিরুদ্ধে অনাস্থা আনছে তৃণমূল

মুর্শিদাবাদ জেলার ২২টি বিধানসভা আসনের মধ্যে ভোট হয়েছিল ২০টিতে। তার মধ্যে ১৮টি আসনে জিতেছে তৃণমূল।

মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বের সাংবাদিক সম্মেলন।

মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বের সাংবাদিক সম্মেলন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১২ মে ২০২১ ২৩:২৮
Share: Save:

বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পরে এ বার মুর্শিদাবাদ জেলা পরিষদ পুনরুদ্ধারের তৎপরতা শুরু করল তৃণমূল। বিধানসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দেওয়া সভাধিপতি এবং তাঁর সঙ্গীদের বিরুদ্ধে শীঘ্রই অনাস্থা প্রস্তাব আনা হবে বলে দলের তরফে জানানো হয়েছে।

মুর্শিদাবাদ জেলার ২২টি বিধানসভা আসনের মধ্যে ভোট হয়েছিল ২০টিতে। তার মধ্যে ১৮টি আসনে জিতেছে তৃণমূল। বুধবার জেলা তৃণমূল কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে জেলাবাসীকে অগ্রিম ইদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানান দলের নেতারা। তবে দলের কিছু নেতা-কর্মী তৃণমূলে থেকেও বিশ্বাসঘাতকতা করেছেন জানিয়ে তাঁদের বিরুদ্ধে দলবিরোধী কার্যকলাপের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও ঘোষণা করা হয়।

জেলা তৃণমূল সভাপতি তথা সাংসদ আবু তাহের খান বলেন, ‘‘যে যে ব্লকে এই ধরনের ঘটনা ঘটছে সেখানকার যাঁরা দায়িত্বে আছেন তাঁদের একটি তালিকা করে পাঠানোর কথা বলা হয়েছে। যাঁরা দলে থেকে দলের বিরুদ্ধে কাজ করেছেন, তাঁদের নাম থাকবে ওই তালিকায়। জেলা তৃণমূলের পক্ষ থেকে একটি দল তৈরি করে তদন্ত করা হবে, এবং যাঁরা দোষী তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’’

জেলা পরিষদের নিয়ে অচলাবস্থা তৈরি হয়েছে ইতিমধ্যেই জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন কংগ্রেসে যোগ দিয়েছেন। সহ-সভাপতিও দল ছেড়েছেন। এ ছাড়াও তিন জনের সদস্য পদ নিয়ে মামলা চলছে। আবু জানান, জেলা পরিষদের সভাধিপতির বিরুদ্ধে অনাস্থা আনা হয়েছে। আগামী ২৪ মে অনাস্থা নিয়ে তাঁকে সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হবে। যে কর্মাধ্যক্ষেরা দলে থেকে দলবিরোধী কাজ করেছেন, তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে তিনি বলেন, ‘‘অনেকেই আছেন যাঁরা দলে ফিরতে চাইছেন। বিষয়টি নিয়ে জেলা কমিটিতে পূর্ণাঙ্গ আলোচনা হবে এবং দলের সঙ্গে যোগাযোগ যাঁরা ইতিমধ্যেই যোগাযোগ রেখে চলেছেন, তাঁদের দলে নেওয়া হবে কি না, সেটা আলোচনা করে জানিয়ে দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Politics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE