Advertisement
২৭ এপ্রিল ২০২৪
TMC

শুভেন্দুর জেলায় সমবায় ভোটে তৃণমূলের জয়, দ্বিতীয় স্থানে বামেরা, তিনে ঠাঁই হল বিজেপির

মোট বারোটি আসনের মধ্যে ৭টিতে জিতেছেন তৃণমূল সমর্থিতেরা। সিপিএমের দখলে গিয়েছে চারটি আসন। একটি আসনে জিতেছেন বিজেপি সমর্থিত প্রার্থী। প্রসঙ্গত, দু’টি আসনে টসে জিতেছে শাসকদল।

তৃণমূলের বিজয় মিছিল। নিজস্ব ছবি।

তৃণমূলের বিজয় মিছিল। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
পাঁশকুড়া শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ২১:২৬
Share: Save:

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলায় সমবায় নির্বাচনে জয় পেল তৃণমূল। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার মঙ্গলধারী ইউনাইটেড সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে তাৎপর্যপূর্ণ ভাবে দ্বিতীয় স্থানে উঠে এল বামেরা। তালিকায় তিন নম্বরে ঠাঁই হল বিজেপির।

এই নির্বাচনে রবিবার দুপুর ২টো পর্যন্ত ভোটগ্রহণ হয়। বিকেল থেকে শুরু হয় গণনা। দেখা যায়, মোট বারোটি আসনের মধ্যে ৭টিতে জিতেছেন তৃণমূল সমর্থিতেরা। সিপিএমের দখলে গিয়েছে চারটি আসন। একটি আসনে জিতেছেন বিজেপি সমর্থিত প্রার্থী। প্রসঙ্গত, দু’টি আসনে টসে জিতেছে শাসকদল। অন্য দিকে, নন্দকুমারে শ্যামসুন্দরপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে বারোটি আসনের মধ্যে দশটি আসনে তৃণমূল এবং ২টি আসনে বিজেপি জয়ী হয়েছে।

কিছু দিন আগেই শুভেন্দুর জেলায় নন্দকুমারের বহরমপুর কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেডের সব আসনেই জিতেছিল বাম-বিজেপি জোট। যা পরে ‘নন্দকুমার মডেল’ নামে সাড়া ফেলে রাজ্য-রাজনীতিতে। রাম-বামের সেই সমঝোতা অবশ্য মুখ থুবড়ে পড়ে মহিষাদলের সমবায় নির্বাচনে। তার পরেই জারি হয় ‘লাল সতর্কতা’। সিপিএম নেতৃত্ব স্পষ্ট জানিয়ে দেন, সবুজ হটাতে গেরুয়ার সঙ্গে কোনও সমঝোতা নয়। নির্দেশের অন্যথা হলে বহিষ্কারের মতো কড়া শাস্তি জুটতে পারে। সেই মতো এই দুই নির্বাচনে পৃথক ভাবেই লড়েছে বিজেপি এবং বামেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC BJP Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE