Advertisement
১৮ মে ২০২৪
Manipur Violence

মণিপুর নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা মহিলা তৃণমূলের

আগামী এক মাসব্যাপী পশ্চিমবঙ্গ মহিলা তৃণমূল রাজ্য জুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করবে। প্রতিবাদ কর্মসূচি শুরু হবে দক্ষিণ কলকাতা মহিলা তৃণমূলের কর্মসূচি দিয়ে।

TMC’s woman wing announces a month-long program against the central government on Manipur violence

মণিপুরের ঘটনার বিরোধিতায় মহিলা তৃণমূলের প্রতিবাদ মিছিল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৫:৩৬
Share: Save:

মণিপুরের ঘটনার প্রতিবাদে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করল মহিলা তৃণমূল। মঙ্গলবার বিধানসভায় এক প্রশ্নের জবাবে নিজেদের এই কর্মসূচির কথা জানান মহিলা তৃণমূলের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, ‘‘মণিপুরে যে ঘটনা ঘটেছে, তা নিয়ে আমাদের নিন্দা জানানোর ভাষা নেই। সেই ঘটনার প্রতিবাদে আগামী এক মাসব্যাপী পশ্চিমবঙ্গ মহিলা তৃণমূল রাজ্য জুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করবে। প্রতিবাদ কর্মসূচি শুরু হবে দক্ষিণ কলকাতা মহিলা তৃণমূলের কর্মসূচি দিয়ে। এর পর ধাপে ধাপে মহিলা তৃণমূলের তরফে সাংগঠনিক ভাবে সব জেলায় প্রতিবাদ মিছিল করা হবে।’’ ইতিমধ্যে মহিলা তৃণমূলের তরফে সব জেলার মহিলা সভানেত্রীদের নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে। দলের তরফে বলা হয়েছে, সময় এবং সুযোগ বুঝে রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনার ভিত্তিতে তারা যেন এই কর্মসূচি নেন।

চন্দ্রিমা বলেন,‘‘মণিপুরে যে ঘটনা ঘটেছে, সেই ঘটনায় সারা দেশ স্তম্ভিত। প্রায় তিন মাস হল মণিপুর অশান্ত রয়েছে, আগুন জ্বলছে। এমন ঘটনার পর দেশের প্রধানমন্ত্রী চুপ করেছিলেন। আমরা সেই ঘটনার বিরুদ্ধে দেশ জুড়ে সরব হয়েছি। লোকসভা এবং রাজ্যসভায় আমাদের সাংসদেরা সরব হয়েছেন। এ বার আমরা রাজ্য জুড়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হব।’’

তবে বিজেপি পরিষদীয় দল রাজ্যের সার্বিক নারী নির্যাতনের প্রতিবাদে বিধানসভায় প্রস্তাব আনার জন্য স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য, ‘‘মণিপুরের ঘটনা সুপ্রিম কোর্টে চলে গিয়েছে। তার মানে তো বিষয়টি বিচারাধীন। এই নিয়ে যদি বিধানসভায় আলোচনা হয়, তা হলে মালদহ বা আমতার ঘটনা নিয়ে আলোচনা করা হবে না কেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Violence TMC Leaders Central Government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE